১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ছক্কায় সেঞ্চুরি, বাউন্ডারিতে ডাবল সেঞ্চুরি

সেঞ্চুরির পর রোহিত শর্মার উদযাপন - ক্রিকইনফো

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান সিরিজটি স্মরণীয় হয়ে থাকবে ভারতীয় ওপেনার রোহিত শর্মার জন্য। কারণ দীর্ঘ সময় পর এই সিরিজেই টেস্টে সেঞ্চুরি করেছেন তিনি। আজ শেষ টেস্টের দ্বিতীয় দিনে হাঁকালেন ডাবল সেঞ্চুরি। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম দ্বিশতক। এর আগে টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৭৭ রান।

২৪৯ বলে ডাবল সেঞ্চুরি করেন রোহিত। মারেন ২৯টি বাউন্ডারি ও চারটি ছক্কা। ১৯৯ রান করে লাঞ্চে যান রোহিত। বিরতির পর বাউন্ডারি হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি করেন তিনি।

এর আগে গতকাল প্রথমদিনে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করেন ভারতীয় এই ওপেনার। ষষ্ঠ সেঞ্চুরির সাথে গড়েন এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার এক সিরিজে ১৫ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছিলেন। আর ভারতীয়দের মধ্যে ২০১০ সালে হরভজন সিং এক সিরিজে ১৪টি ছক্কা হাঁকিয়েছিলেন।

ডাবল সেঞ্চুরি করার পর মাঠের বাইরে থাকা ভারতীয় শিবিরের সবাই অভিনন্দন জানান রোহিতকে। আর মাঠে থাকা সঙ্গী রবিন্দ্র জাদেজাকে হেসে জড়িয়ে ধরেন রোহিত।

এরপর আরো একটি ছক্কা হাঁকান এই ওপেনার। সংগ্রহ দাঁড়ায় ২১১। লুঙ্গী এন ডিগির শেষ বলে এক রান নেন। স্কোর দাড়ায় ২১২ রান।

পরের ওভারে বল হাতে আসেন কাগিসো রাবাদা। প্রথম বলেই রোহিতকে কাবু করে ফেলেন । টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ করে সাজঘরে ফিরেন রোহিত।

এর আগে সকালে রোহিতের সাথে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেন আজিঙ্কে রাহানে। এরপর দলীয় ৩০৬ রানে জর্জ লিন্ডের বলে সাজঘরে ফিরেন তিনি।

গতকাল ২২৪ রানে দিন শেষ করে ভারত।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল