১৬ নভেম্বর ২০১৯

ছক্কায় সেঞ্চুরি, বাউন্ডারিতে ডাবল সেঞ্চুরি

সেঞ্চুরির পর রোহিত শর্মার উদযাপন - ক্রিকইনফো

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান সিরিজটি স্মরণীয় হয়ে থাকবে ভারতীয় ওপেনার রোহিত শর্মার জন্য। কারণ দীর্ঘ সময় পর এই সিরিজেই টেস্টে সেঞ্চুরি করেছেন তিনি। আজ শেষ টেস্টের দ্বিতীয় দিনে হাঁকালেন ডাবল সেঞ্চুরি। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম দ্বিশতক। এর আগে টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৭৭ রান।

২৪৯ বলে ডাবল সেঞ্চুরি করেন রোহিত। মারেন ২৯টি বাউন্ডারি ও চারটি ছক্কা। ১৯৯ রান করে লাঞ্চে যান রোহিত। বিরতির পর বাউন্ডারি হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি করেন তিনি।

এর আগে গতকাল প্রথমদিনে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করেন ভারতীয় এই ওপেনার। ষষ্ঠ সেঞ্চুরির সাথে গড়েন এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার এক সিরিজে ১৫ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছিলেন। আর ভারতীয়দের মধ্যে ২০১০ সালে হরভজন সিং এক সিরিজে ১৪টি ছক্কা হাঁকিয়েছিলেন।

ডাবল সেঞ্চুরি করার পর মাঠের বাইরে থাকা ভারতীয় শিবিরের সবাই অভিনন্দন জানান রোহিতকে। আর মাঠে থাকা সঙ্গী রবিন্দ্র জাদেজাকে হেসে জড়িয়ে ধরেন রোহিত।

এরপর আরো একটি ছক্কা হাঁকান এই ওপেনার। সংগ্রহ দাঁড়ায় ২১১। লুঙ্গী এন ডিগির শেষ বলে এক রান নেন। স্কোর দাড়ায় ২১২ রান।

পরের ওভারে বল হাতে আসেন কাগিসো রাবাদা। প্রথম বলেই রোহিতকে কাবু করে ফেলেন । টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ করে সাজঘরে ফিরেন রোহিত।

এর আগে সকালে রোহিতের সাথে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেন আজিঙ্কে রাহানে। এরপর দলীয় ৩০৬ রানে জর্জ লিন্ডের বলে সাজঘরে ফিরেন তিনি।

গতকাল ২২৪ রানে দিন শেষ করে ভারত।


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল