২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কোহলি

বিরাট কোহলি - ছবি : সংগৃহীত

নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। মুলত গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেই বিরতিহীনভাবে খেলে আসছেন তিনি। টিম ম্যানেজমেন্ট বেশ কিছু দিন যাবতই কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের খেলোয়াড়দের কাজের চাপ কমানোর বিষয়টিতে প্রাধান্য দিয়ে আসছে এবং বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেয়ার নীতি গ্রহণ করেছে। গত জানুয়ারীতে নিউজিল্যান্ড সফরে শেষ দুই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে সর্বশেষ বিশ্রাম নিয়েছেন কোহলি।

বাংলাদেশের বিপক্ষে আসন্œ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত ইতোমধ্যেই নেয়া হয়েছে বলে বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করে সূত্রটি জানায়, ‘হ্যাঁ, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ তিনি খেলবেন না। কেননা তিনি বিরতিহীনভাবে খেলার মধ্যে আছেন এবং তার একটা বিশ্রাম দরকার। তিনি এক নাগারে অস্ট্রেলিয়া সিরিজ ,আইপিএল, বিশ্বকাপ, ওয়েস্ট ইন্ডিজ সফর এবং এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলছেন। খেলোয়াড়দের কাজের চাপ ম্যানেজ করা বিশেষ করে যারা তিন ফর্মেটেই দলের হয়েখেলে থাকে তাদের কাজের চাপ কমানোটা অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হয়ে থাকে। খেলোয়াড়দের সতেজ রাখা এবং সব সময় তাদের কাছ থেকে সেরাটা পাওয়া নিশ্চিত করার লক্ষ্যেই এটা করা হয়ে থাকে।’

আগামী ২৪ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করার কথা রয়েছে এবং মহেন্দ্র সিং ধোনির বিষয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন নব-নির্বাচিত বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। গত জুলাইয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকেই খেলার বাইরে আছেন ধোনি।

তবে বাংলাদেশের বিপেক্ষ দুই টেস্ট সিরিজে কোহলি খেলবেন বলে ধারণা করা হচ্ছে। কোহলি জানিয়েছেন লংগার ভার্সন তার রয়েছে তার হুদয় জুড়ে এবং ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের উদ্বোধনী আসরের শিরোপা এনে দিতে কোন ঘাটতি রাখতে চাননা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement