১৭ নভেম্বর ২০১৯

পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর-আজহার

পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব হারালেন সরফরাজ আহমেদ। শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই মধ্যে দুই ফরম্যাটের জন্যই অধিনায়ক ঘোষণা করেছে তারা।

আসন্ন অস্ট্রেলিয়া সফরে সরফরাজের পরিবর্তে পাকিস্তানের টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন টপঅর্ডার ব্যাটসম্যান আজহার আলি। আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন ২৫ বছর বয়সী তারকা ব্যাটসম্যান বাবর আজম।

আগামী নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে পাকিস্তান। সেখানে ৩ ম্যাচ টি-টোয়েন্টি এবং ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে তারা। অজিদের বিপক্ষে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নেতৃত্ব দেবেন বাবর। আর অভিজাত সংস্করণে অধিনায়কত্ব করবেন আজহার। এ টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করবে পাকিস্তান।

নেতৃত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দুই অধিনায়কই। আজহার বলেন, পাকিস্তান জাতীয় দলকে নেতৃত্ব দিতে পারার মতো সম্মানের বিষয় আর নেই। আমি দারুণ রোমাঞ্চিত ও উত্তেজিত। আমার ওপর আস্থা রাখার জন্য বোর্ডকে ধন্যবাদ। সবার সমর্থনে সামনে এগিয়ে যেতে চাই। ক্রিকেটবিশ্বে দলকে ভালো অবস্থানে রাখাই আমার মুখ্য উদ্দেশ্য।

বাবর বলেন, টি-টোয়েন্টিতে এক নম্বর দল পাকিস্তান। বিশ্বের নাম্বার ওয়ান দলের অধিনায়ক হতে পারাটা দারুণ ব্যাপার। আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সামনে আরও শিখতে চাই। আমি আনন্দিত যে, আমার সামর্থের ওপর বিশ্বাস রেখেছে পিসিবি।

বিশ্ব টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বর ব্যাটসম্যান বাবর। অতীতে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাও রয়েছে তার। ঘরের মাঠে সদ্য সমাপ্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সহঅধিনায়কের ভূমিকা পালন করেন তিনি। এছাড়া ২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেন হালের সেরা ব্যাটাসম্যান।

সূত্র : ক্রিকবাজ


আরো সংবাদ