২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইসিসির সদস্য পদ ফিরে পেল জিম্বাবুয়ে-নেপাল

- ছবি : সংগৃহীত

আইসিসির সদস্য পদ ফিরে পেল জিম্বাবুয়ে ও নেপাল। সোমবার দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় এ সিদ্ধান্ত হয়।

আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী কর্মকর্তা মেনু সওহনি, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গওয়া মুকুহলানি, জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রী কেরস্টি কোভেন্ট্রির সঙ্গে বৈঠকের পর সদস্য ফিরিয়ে দেয়া।

আইসিসির এক বিবৃতিতে চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেছেন, জিম্বাবুয়ে ক্রিকেটকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দেয়ার জন্য আমি জিম্বাবুয়ের ক্রীড়া প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আইসিসির শর্তগুলো নিঃশর্তভাবে মেনে নিয়েছেন। জিম্বাবুয়ের ক্রিকেটকে জনপ্রিয় করতে আইসিসির সর্বোচ্চ চেষ্টা থাকবে।

চলতি বছরের জুলাই মাসে জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করা হয়েছিল। তখন অভিযোগ ছিল দেশটির সরকার ক্রিকেট বোর্ডের ওপর হস্তক্ষেপ করেছেন। আইসিসির নির্দেশ অনুসারে নির্বাচিত প্রতিনিধিদের দিয়ে বোর্ড গঠন করায় তাদের সদস্য পদ ফিরিয়ে দেয়া হয়।

অন্য দিকে নেপালের বিষয়ে শশাঙ্ক মনোহর বলেছেন, নেপাল ক্রিকেট বোর্ডের বেশ অগ্রগতি হয়েছে। নেপালের ক্রিকেট বোর্ডের সদস্যদের সম্মতিতে সহায়তা করার জন্য একটি পরিকল্পনা তৈরি করা হবে। এতে নিয়ন্ত্রিত তহবিলও জড়িত থাকবে।

নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন না হওয়া তথা আইসিসির বিধি লঙ্ঘনের জন্য ২০১৬ সালে সাময়িক বরখাস্ত করা হয়েছিল নেপালকে। সম্প্রতি নেপাল ১৭ সদস্যের বোর্ড গঠন করে আইসিসির অনুমোদন নেয়। তার পরই আইসিসি নেপালের সদস্য পদ ফিরিয়ে দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল