১৭ অক্টোবর ২০১৯

বৃষ্টির দিনে আলো ছড়ালেন মাহমুদুল্লাহ

ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে অনেকক্ষণ টিকে থাকলেন তামিম ইকবাল। তাতেও অবশ্য মাঠে ফেরার মুহূর্তটা রঙিন হয়নি তার। মাহমুদউল্লাহর বলে ৩০ রান করে ফিরতে হয়েছে এই ওপেনারকে। দুই তারকার জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রত্যাবর্তন ম্যাচে বোলিংয়ে শক্তি দেখিয়েছেন মাহমুদুল্লাহ।

বৃহস্পতিবার শুরু হওয়া এনসিএলের দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম ও ঢাকা মেট্রো। দল দুটির লড়াইয়ে ‍প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড়িয়ে গেছেন চট্টগ্রামের তামিম ও ঢাকা মেট্রোর মাহমুদুল্লাহ। শেরে বাংলা স্টেডিয়ামের এই লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নামা ‍চট্টগ্রাম প্রথম দিন শেষে করেছে ৩ উইকেটে ১৪৭ রানে।

বৃষ্টির কারণে মাত্র ৫১ ওভার খেলা হয়েছে মিরপুরে। সে পর্যন্ত চট্টগ্রামের হারানো ৩টি উইকেটই নিয়েছেন মাহমুদুল্লাহ। সাদিকুর রহমানকে দিয়ে এই স্পিনার শুরু করেন এনসিএলের উইকেট উদযাপন। ওয়ানডে মেজাজে ব্যাট করা এই ওপোনার স্টাম্পিং হয়ে ফেরার আগে হাফসেঞ্চুরি পূরণ করে খেলে যান ৫১ রানের ইনিংস। ৬৯ বলের ইনিংসটি সাজান ৫ বাউন্ডারি ও ১ ছক্কায়।

সাদিকুরের বিদায়ে ঢাকা মেট্রো পায় প্রথম উইকেট। ৮০ রানের উদ্বোধনী জুটি ভাঙা মাহমুদউল্লাহ খানিক পর ফেরান তামিমকে। ধৈর্যশীল ব্যাটিংয়ে ‍তামিম খেলেছেন ১০৫ বল, এরপরও শেষ রক্ষা হয়নি। ৩০ রান করে মাহমুদুল্লাহকে ক্যাচ দিয়ে ফিরেছেন প্যাভিলিয়নে।

পরে মাহমুদুল্লাহ তুলে নিয়েছেন ‍চট্টগ্রামের অধিনায়ক মুমিনুল হকের উইকেটও। বাঁহাতি ব্যাটসম্যান ১২ বলে ১১ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন শামসুর রহমানকে ক্যাচ দিয়ে। দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন পিনাক ঘোষ (৩০*) ও তাসামুল হক (১৭*)।

দ্বিতীয় স্তরে ছিল আরেকটি খেলা। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশাল-সিলেট ম্যাচের প্রথম দিন অবশ্য বৃষ্টিতে ভেসে গেছে। বৃষ্টির দাপটে টস করাই সম্ভব হয়নি।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum
portugal golden visa