২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লজ্জার রেকর্ড উঁচুতে নিয়ে গেলেন আকমল

উমর আকমল - ছবি : সংগৃহীত

২০১৬ সালের পর পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমেই অনাকাঙ্খিত রেকর্ডের মালিক হলেন উমর আকমল। পাকিস্তানের পক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে শূন্য রানে আউটের মালিক এখন তিনি। শুধু পাকিস্তানের নয়, টি-টোয়েন্টিতে এতদিন সর্বাধিক ডাক মারার রেকর্ডটি ছিল শ্রীলঙ্কান ব্যাটসম্যান তিলকারত্নে দিলশানের। লজ্জার এই রেকর্ডে এবার তার সঙ্গী হলেন উমর আকমল। ৮৪ টি-টোয়েন্টিতে ১০টি ডাক মেরেছেন আকমল। তার সঙ্গী দিলশান ৮০ ম্যাচে উপহার দিয়েছেন সমান সংখ্যক ডাক। তালিকায় ৯টি ডাক নিয়ে তিনে আছেন ইংল্যান্ডের লুক রাইট।

দীর্ঘদিন পর পাকিস্তান দলে ফেরাটা উল্টো অস্বস্তিকর হয়ে দাঁড়িয়েছে উমর আকমলের জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই টি-টোয়েন্টিতে ফিরে গেছেন শূন্য রানে। সোমবার ডাক মারার পর টি-টোয়েন্টির এই লজ্জার রেকর্ডে ভাগ বসিয়েছেন এই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি শূন্য রানের মালিক ছিলেন সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ৯৯ ম্যাচে আটবার শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন আফ্রিদি।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল