১৬ অক্টোবর ২০১৯

সরফরাজকে টেস্ট থেকে অবসর নিতে বললেন আফ্রিদি

-

সীমিত ফরম্যাটের ক্রিকেটেকেই সরফরাজ আহমেদের মনোযোগের কেন্দ্রবিন্দুতে দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন পাকিস্তান ক্রিকেটের অন্যতম আলোচিত দুই সুপারস্টার জহির আব্বাস ও শহিদ আফ্রিদি। নির্দিষ্ট এই পরিকল্পনা বাস্তবায়নের প্রয়োজনে পাঁচ দিনের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি গ্রহণের পথ বেছে নেয়ার সিদ্ধান্ত অত্যন্ত যৌক্তিক পদক্ষেপ হিসেবে বিবেচিত হবে বলেও দাবি করেন তারা।

শনিবার করাচিতে সাংবাদিকদের ব্রিফিংয়ে ভবিষ্যৎ চ্যালেঞ্জ সফলতার সাথে মোকাবেলার ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেটের দীর্ঘমেয়াদি গেম প্ল্যান বাস্তবায়নের অপরিহার্যতার বিষয়টিকে তুলে ধরেন এই দুই সাবেক ক্রিকেটার।

টেস্ট ফরম্যাটে নেতৃত্ব দেয়ার পরীক্ষায় সরফরাজকে দ্বিতীয় পছন্দ বলেই উল্লেখ করেন সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ওয়ানডে ও টি-২০ ভার্সনের অধিনায়কত্বের দায়িত্ব পালন উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য অধিকতর যৌক্তিক বলেও দাবি করেন ‘বুম বুম’ আফ্রিদি। তিনি বলেন, ‘টেস্ট ফরম্যাটের নেতৃত্ব থেকে অব্যাহতি ক্রিকেটার হিসেবে সরফরাজের পুরোপুরি বিকাশে সহায়ক হবে। তিন ফরম্যাটের অধিনায়কত্ব তার জন্য বাড়তি বোঝার ভূমিকায় উদ্ভাসিত হয়েছে। মূলত সীমিত ফরম্যাটে সফল ক্যারিয়ার প্রতিষ্ঠার প্রাকৃতিক গুণাবলি তার বৈশিষ্ট্যের মধ্যে প্রকাশ পেয়েছে।’

২০১৭ সালে মিসবাহ-উল-হকের অবসরের পর পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব চেপেছে সরফরাজের কাঁধে।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum