১৬ অক্টোবর ২০১৯

বিদায়ী ম্যাচে যে বিশ্ব রেকর্ড গড়লেন মাসাকাদজা

হ্যামিল্টন মাসাকাদজা। - ছবি : সংগৃহীত

প্রত্যেকটা ম্যাচই একজন খেলোয়াড়ের কাছে গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই ভালো কিছু করার চিন্তা-ভাবনা নিয়েই তারা মাঠে নামেন। আর সেটি যদি বিদায়ী ম্যাচ হয়, তবে সেই ম্যাচকে ঘিরে তার ভালো কিছু করার প্রবণতা থাকে অনেক বেশি। যদিও অধিকাংশই কাজটি করতে ব্যর্থ হন।

২০ সেপ্টেম্বর (শুক্রবার) আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন জিম্বাবুয়ের হয়ে দীর্গ ১৮ বছর ব্যাট-বল হাতে মাঠ মাতানো হ্যামিল্টন মাসাকাদজা। কিন্তু এই ক্রিকেটার বিদায়ী ম্যাচে গড়ে নিয়েছেন দারুণ এক রেকর্ড।

বাংলাদেশ আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে লিগ পর্বে নিজেদের বিদায়ী ম্যাচটি ছিল মাসাকাদজার ক্যারিয়ারের শেষ ম্যাচ। আফগানিস্তানের বিপক্ষে বিদায়ী ম্যাচে ৪২ বলে ৭১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। যা টি-টোয়েন্টি ক্রিকেটে বিদায়ী ম্যাচে সবচেয়ে বেশি রান করার কীর্তি।

টি-টোয়েন্টিতে বিদায় ম্যাচে এর চেয়ে বেশি রান আর কারো নেই। এই রেকর্ডে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেটার ট্রেন্ট জনস্টন। তিনি বিদায় ম্যাচে নিউ সাউথ ওয়েলসের হয়ে ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৬২ রান করেন। ৬২ রান করে এই রেকর্ডের তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেরিয়ান মিচেল ক্লিংগার। যিনি অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ৩টি টে-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ৫৩ রান করে ইংলিশ ক্রিকেটার মার্কোস ট্রোসকোথেক রয়েছেন চতুর্থস্থানে। ৫২ রান করে পঞ্মস্থানে রয়েছেন ম্রীলঙ্কান লিজেন্ড কুমারা সাঙ্কাকারা। ৫১ রান করে ষষ্ঠ স্থানে রয়েছেন  সাবেক অজি ক্রিকেটার অ্যাডাম ভোগস।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum