২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

-

হার দিয়ে ভারত সফর শুরু করলেও, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশ ৫ রানে হারিয়েছে ভারতকে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৩৪ রানে হেরেছিলো বাংলাদেশ।

লখনৌয়ে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে বাংলাদেশ। শুরুটা ভালোই ছিলো তাদের। দুই ওপেনার সাইফ ও মেহেদী হাসান উদ্বোধনী জুটিতে ৫২ রান করেন। মেহেদী ২৫ রানে আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাইফ ও ফারদিন হাসান ৭৫ রানের জুটি গড়ে বড় স্কোর ভিত রচনা করেন।

কিন্তু হাফ-সেঞ্চুরি তুলে আউট হন সাইফ। ৯২ বলে চারটি চার ও একটি ছয়ে ৬৪ রান করেন সাইফ। কিন্তু ৩৬তম ওভারের বৃষ্টি নামলে, পরবর্তীতে সেখানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। এসময় বাংলাদেশের স্কোর ছিলো ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান। ফারদিন ৪৭ রানে অপরাজিত ছিলেন।

বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংস পুরো শেষ হতে পারেনি। তাই বৃষ্টি আইনে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। এই লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিং-এ ৩৬ ওভারে ৭ উইকেটে ২১২ রান করে ভারত।

বড় লক্ষ্যে খেলতে নেমে ১৫ দশমিক ৩ ওভারে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ভারতের দু’ওপেনার। তবে ৩ রানের ব্যবধানে দুই ওপেনার যশস্বী ভুপেন্দ্র জয়সাল ও মাধব কৌশিক বিদায় নেন। দু’জনই ৩৪ রান করে করেন।

এরপর হাফ-সেঞ্চুরির জুটি গড়েন বি আর শরৎ ও অধিনায়ক প্রিয়ম গর্গ। তবে ৫৫ রানে থেমে যান শরৎ। তবে ভারতের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন প্রিয়ম। কিন্তু ৩৪তম ওভারে প্রিয়মকে ৫৩ রানে তুলে নিয়ে ম্যাচের শেষদিকে দারুণভাবে বাংলাদেশকে খেলায় ফেরান সুমন খান।

শেষ ওভারে ৯ রান দরকার ছিলো ভারতের। বল হাতে আক্রমণে এসে প্রথম ও পঞ্চম বলে দুটি উইকেট নিয়ে বাংলাদেশকে দারুণ এক জয়ের স্বাদ দেন বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। সুমন ও রনি দুটি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখেন।

আগামী সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল