১৬ অক্টোবর ২০১৯

ভারতকে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ

-

হার দিয়ে ভারত সফর শুরু করলেও, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশ ৫ রানে হারিয়েছে ভারতকে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৩৪ রানে হেরেছিলো বাংলাদেশ।

লখনৌয়ে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে বাংলাদেশ। শুরুটা ভালোই ছিলো তাদের। দুই ওপেনার সাইফ ও মেহেদী হাসান উদ্বোধনী জুটিতে ৫২ রান করেন। মেহেদী ২৫ রানে আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাইফ ও ফারদিন হাসান ৭৫ রানের জুটি গড়ে বড় স্কোর ভিত রচনা করেন।

কিন্তু হাফ-সেঞ্চুরি তুলে আউট হন সাইফ। ৯২ বলে চারটি চার ও একটি ছয়ে ৬৪ রান করেন সাইফ। কিন্তু ৩৬তম ওভারের বৃষ্টি নামলে, পরবর্তীতে সেখানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। এসময় বাংলাদেশের স্কোর ছিলো ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান। ফারদিন ৪৭ রানে অপরাজিত ছিলেন।

বৃষ্টির কারণে বাংলাদেশের ইনিংস পুরো শেষ হতে পারেনি। তাই বৃষ্টি আইনে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। এই লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিং-এ ৩৬ ওভারে ৭ উইকেটে ২১২ রান করে ভারত।

বড় লক্ষ্যে খেলতে নেমে ১৫ দশমিক ৩ ওভারে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন ভারতের দু’ওপেনার। তবে ৩ রানের ব্যবধানে দুই ওপেনার যশস্বী ভুপেন্দ্র জয়সাল ও মাধব কৌশিক বিদায় নেন। দু’জনই ৩৪ রান করে করেন।

এরপর হাফ-সেঞ্চুরির জুটি গড়েন বি আর শরৎ ও অধিনায়ক প্রিয়ম গর্গ। তবে ৫৫ রানে থেমে যান শরৎ। তবে ভারতের জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন প্রিয়ম। কিন্তু ৩৪তম ওভারে প্রিয়মকে ৫৩ রানে তুলে নিয়ে ম্যাচের শেষদিকে দারুণভাবে বাংলাদেশকে খেলায় ফেরান সুমন খান।

শেষ ওভারে ৯ রান দরকার ছিলো ভারতের। বল হাতে আক্রমণে এসে প্রথম ও পঞ্চম বলে দুটি উইকেট নিয়ে বাংলাদেশকে দারুণ এক জয়ের স্বাদ দেন বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। সুমন ও রনি দুটি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখেন।

আগামী সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum