২০ অক্টোবর ২০১৯

জিম্বাবুয়েকে ১৫৬ রানের লক্ষ্য দিলো আফগানিস্তান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়েকে ১৫৬ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান। রহমানুল্লাহ গুরবাজের ঝড়ো ৬১ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্র করে আফগানরা।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়।

প্রথমে ব্যাটিংয়ে নেমে হযরতউল্লাহ জাজাইকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন রহমানউল্লাহ গুরবাজ। ওপেনিং জুটিতে ৯.৩ ওভারে ৮৩ রানের ‍জুটি গড়েন তারা। কিন্তু এরপর ৭২ রান যোগ কতে হারায় তারা ৭ উইকেট।

২৪ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন হযরতউল্লাহ। ভালো শুরুর পরও ওয়ান ডাউনে নেমে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি শফিকুল্লাহ। তিনি ফেরেন ১৩ বলে ১৬ রান করে।

ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪০ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন রহমানউল্লাহ গুরবাজ। ফিফটির পর আরও বেশি আক্রমণাত্মক ব্যাটিং করেন আফগান এ ওপেনার। তবে শেন উইলিয়ামসের বলে লেগ বিহাইন্ডে কাট করতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন তিনি। সাজঘরে ফেরার আগে ৪৭ বলে চারটি চার ও দৃষ্টি নন্দন চারটি ছক্কায় ৬১ রান করেন রহমানউল্লাহ গুরবাজ।

তার পরের দুই ওভারে আফগানরা হারায় মোহাম্মদ নবী (৪) আর নাজিবুল্লাহ জাদরানকে (৫)। এরপর আর কেউ সেভাবে ব্যাট হাতে ভয় ছড়াতে পারেননি। গুলবাদিন নাইব ৭ বলে ১০ আর রশিদ খান ৬ বলে ৯ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে ক্রিস এমপুফু ৩০ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik