২০ অক্টোবর ২০১৯

আইপিএল ফ্র্যাঞ্চাইজির হুমকিতে খেলতে আসছে না শ্রীলঙ্কার প্লেয়াররা : আফ্রিদি

শাহিদ আফ্রিদি। - ছবি : সংগৃহিত

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বৃহস্পতিবারই জানিয়ে দিয়েছে পাকিস্তান সফরে যাচ্ছে দল।  সফরে ৩টি ওয়ানডে এবং সমানসংখ্য টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

কিন্তু টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্কা, অডিআই ক্যাপ্টেন দিমুথ করুনারত্নেসহ ১০ সিনিয়র প্লেয়ার পাকিস্তানে খেলতে যাবে না বলে অনীহা প্রকাশ করেছে।

পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদ শ্রীলঙ্কার বোর্ডের কাছে এই প্লেয়ারদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ারও আর্জি জানান। এবার তার সাথে যোগ দিলেন সাবেক তারকা অলরাউন্ডার শাহিদ আফ্রিদিও। তাঁর আঙুল ভারতের দিকে। তিনি আবার আঙুল তুলছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিকে। আফ্রিদি অভিযোগ করেন, পাকিস্তান সফরে অনীহা প্রকাশ করা লঙ্কান ক্রিকেটাররা আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে চুক্তি থেকে বাদ দেয়ার হুমকিতে তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

একটি ভিডিও ইন্টারভিউতে আফ্রিদি বলেন, ‘‘শ্রীলঙ্কার প্লেয়ারদের উপর আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো চাপ সৃষ্টি করছে। আমি শ্রীলঙ্কার প্লেয়ারদের সঙ্গে শেষ কথা বলেছিলাম পিএসএল-এ খেলা নিয়ে। ওরা বলেছিল ওরা খেলতে আসতে চায় কিন্তু আইপিএলের তরফ থেকে তাদের হুমকি দেয়া হয়েছিল পাকিস্তানে খেলতে গেলে ওদের আইপিএল দলে রাখা হবে না।''

তিনি আরও বলেন, ‘‘পাকিস্তান সব সময় শ্রীলঙ্কাকে সমর্থন করে গিয়েছে। এরকম কখনও হয়নি যে শ্রীলঙ্কা সফরে আমাদের প্লেয়াররা খেলতে চায়নি। শ্রীলঙ্কা বোর্ডের চাপ সৃষ্টি করা উচিত ছিল, যারা পাকিস্তান সফরে যাবে না। যে শ্রীলঙ্কার প্লেয়াররা এখানে খেলতে আসছে তাদের সব সময় মনে রাখবে পাকিস্তান।''

২০০৯ সালের সফরে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে দুর্বৃত্তদের হামলায় পাকিস্তানের ছয় পুলিশসহ আট ব্যক্তি নিহত হন। এছাড়া লঙ্কান দলের ছয় খেলোয়াড় আহত হন। তারপর থেকেই বেশিরভাগ বিদেশী দল পাকিস্তান সফর থেকে বিরত আছে। আগামী ২৭ সেপ্টেম্বর ছয় ম্যাচের এ সফর শুরু হওয়ার কথা রয়েছে।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ




portugal golden visa
paykwik