২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চ্যাম্পিয়ন খেলোয়াড় কখনোই বাতিল করা যায় না : রিকি পন্টিং

- ছবি : সংগৃহীত

ব্যাটে চরম ব্যর্থ অ্যাশেজ সফর শেষ করার পরও অভিজ্ঞ ডেভিড ওয়ার্নারকে আগলে রাখছেন জাস্টিন ল্যাঙ্গার। শিষ্য দ্রুতই ফর্মে ফিরবেন উল্লেখ করে অস্ট্রেলিয়া কোচ বলেছেন, ‘চ্যাম্পিয়ন খেলোয়াড় কখনোই বাতিল করা যায় না’। একইরকম কথা বলেছেন রিকি পন্টিংও।

পাঁচ টেস্টের দশ ইনিংসে সব মিলিয়ে করেছেন ৯৫ রান। টেস্ট ক্রিকেটের ইতিহাসে পাঁচ টেস্টের সিরিজে এত কম রান অন্যকোনো ওপেনার আর কখনো করেননি। সিরিজ অবশ্য ২-২তে ড্র করে অস্ট্রেলিয়া।

১০ ইনিংসের সাতবারই ওয়ার্নার আউট হয়েছেন স্টুয়ার্ট ব্রডের পেসে। প্রতিবারই রাউন্ড দ্য উইকেটে।

এমন বাজেভাবে যাওয়া সিরিজ সত্ত্বেও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের প্রথম টেস্টের জন্যও ওয়ার্নারকে দলে বিবেচনা করছেন।

আর টেস্টে ২১টি সেঞ্চুরি ও ৬০’র উপরে গড়ে রান করা ওয়ার্নারের ব্যাপারে কোচ ল্যাঙ্গার বলেছেন, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম থেকেই দলে থাকবেন ওয়ার্নার।

‘আমি দীর্ঘ সময় ধরে একটা বিষয় শিখেছি যে, আপনি কখনোই চ্যাম্পিয়ন খেলোয়াড়দের বাতিল করতে পারেন না। কোনো খেলাই তা বিবেচনা করে না।’

‘সে দ্রুতই ভালো অবস্থায় আসতে পারে, তাই না? তার জন্য একটি কঠিন সিরিজ ছিল, এ নিয়ে কোনো সন্দেহ নেই, তবে সে চ্যাম্পিয়ন খেলোয়াড়। তাই চ্যাম্পিয়ন খেলোয়াড়রা কিছুটা সময় পেলেই ভালো অবস্থায় ফিরে আসতে পারে’

‘এই সিরিজটি হয়তো পরিকল্পনা মতো যায়নি, তবে আগে দেখিয়েছে যে সে কতটা সফল হতে পারে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জয়ের উপর তার যে প্রভাব থাকতে পারে তা নিয়ে আমি আত্মবিশ্বাসী। আসল কথা হল, আমি আশাবাদী সে দ্রুতই ভালো জায়গায় ফিরে আসবেন।’ ল্যাঙ্গারের সংযোজন।


আরো সংবাদ



premium cement