২১ অক্টোবর ২০১৯

কোহলিকে আরো পেছনে ফেললেন স্মিথ

-

অ্যাশেজের চতুর্থ টেস্টে ডাবল সেঞ্চুরি করার সুবাদে স্টিভ স্মিথ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান তো ধরে রেখেছেনই সেই সাথে তার প্রতিদ্বন্দ্বী বিরাট কোহলির সাথে ব্যবধানটা আরো বাড়িয়ে নিলেন। মঙ্গলবার প্রকাশিত নতুন তালিকা থেকে তেমনটাই জানা যাচ্ছে।

স্টিভ স্মিথের দুর্দান্ত ২১১ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া অ্যাশেজ সিরিজে এগিয়ে গেছে। এখন আর তাদের সিরিজ হারের কোন সম্ভাবনা নেই।  ওই ডাবল সেঞ্চুরির পর স্মিথ পৌঁছে গেছেন ৯৩৭ পয়েন্টে। ২০১৮ সালে স্টিভ পেয়েছিলেন ৯৪৭ পয়েন্ট। যা তার সর্বোচ্চ। এবার সেই রেকর্ড থেকে মাত্র ১০ পয়েন্ট দূরে চলে এসেছেন তিনি। তালিকার দুই নম্বরে থাকা কোহলি পয়েন্ট ৯০৩। তাই সহসা যে কোহলি স্মিথকে ধরতে পারবেন না সেটি বলাই যায়।

অজি পেসার প্যাট কামিন্স চতুর্থ টেস্টে টেস্টে সাত উইকেট পেয়েছেন। তিনিও তাই বোলাদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন। কামিন্সের পয়েন্ট ৯১৪। তার দুরন্ত বোলিংও চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের আরও একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। কামিন্সের সিংহাসনচ্যুত হওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। কারণ দু’নম্বরে থাকা প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা অনেকটাই পিছনে রয়ে গিয়েছেন। দক্ষিণ আফ্রিকার তারকা পেসারের পয়েন্ট ৮৫১।

অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে রয়েছে‌ন জেসন হোল্ডার। তার পয়েন্ট ৪৭২। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান (৩৯৭) রয়েছেন‌ দ্বিতীয় স্থান‌ে। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ৩৮৯ পয়েন্ট তিন নম্বরে রয়েছেন।

টেস্ট দলের র‌্যাঙ্কিংয়ে কোনও পরিবর্তন হয়নি। ভারত তার শীর্ষ স্থান ধরে রেখেছে। এরপরের দু'টি স্থান ধরে রেখেছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। তারা রয়েছে যথাক্রমে দুই ও তিন নম্বরে।


আরো সংবাদ




portugal golden visa
paykwik