২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বল হাতে রঙিন, ব্যাট হতে মলিন উইন্ডিজ

- ছবি : সংগৃহীত

বল শুরুটা যেমন রাজকীয় ছিল ওয়েস্ট ইন্ডিজের, ব্যাট হাতে ঘটল তার উল্টো চিত্র। প্রথম ইনিংসে ভারতের ২৯৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ২২২ রানে অলআউট হয়ে যায় ক্যারিবিয়রা।

টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়ে যে ভারতকে বেশ করেই চেপে ধরেছিলেন ক্যারিবীয় পেসাররা। কিন্তু পরিকল্পনামতো সব হলো না স্বাগতিকদের।

২০ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারত আজিঙ্কা রাহানের দায়িত্বশীল ৮১ রানের ইনিংসের পরও ২০৭ রানে ৭ উইকেট হারিয়ে বসেছিল। কিন্তু রবীন্দ্র জাদেজা হাল ছাড়েননি। লোয়ার অর্ডারকে নিয়েই ৫৮ রানের এক ইনিংস খেলে দলকে ২৯৭ পর্যন্ত নিয়ে যান।

জবাব দিতে নেমে ৮৮ রানের মধ্যে ৪ টপঅর্ডারকে হারিয়ে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজও। তারপরের দায়িত্বটা বলতে গেলে একাই সেরেছেন ইশান্ত শর্মা। ভারতীয় এই পেসারের তোপে উইকেটে সেট হতে পারেননি কেউ। ক্যারিবীয় ইনিংসে কেউ হাফসেঞ্চুরিও পাননি।

রস্টন চেজ করেন ৪৮ রান। এছাড়া সিমরন হেটমায়ার ৩৫ আর জেসন হোল্ডার করেন ৩৯ রান। তৃতীয় দিনের প্রথম সেশনেই ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২২২ রানে।

ভারতের পক্ষে ৪৩ রানে ৫টি উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা। ২টি করে উইকেট শিকার রবীন্দ্র জাদেজা আর মোহাম্মদ শামির।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল