২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বৃষ্টির দিনে আগুন ধরাল বোল্ট-সাউদি

- ছবি: সংগৃহীত

কলম্বোতে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টে শ্রীলংকার বিপক্ষে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির বোলিং নৈপুণ্য দ্বিতীয় দিন শেষে চালকের আসনে সফরকারী নিউজিল্যান্ড।

দুই পেসারের দুই উইকেট করে শিকারের সুবাদে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে স্বাগতিক লংকানরা। এরপর বৃষ্টি নামলে দিনের খেলা বন্ধ হয়ে যায়।

আগের দিন ২ উইকেটে ৮৫ রান নিয়ে আজ দিনের খেলা শুরু করে লংকানরা। বোল্ট দিনের শুরুতেই ২ উইকেট শিকার করেন। দ্বিতীয় দিন মাত্র ২৯.৩ ওভার খেলা সম্ভব হয়। আগের দিন ৪৯ রানে অপরাজিত থাকা অধিনায়ক দিমুথ করুনারত্নেই কেবলমাত্র কিছুটা প্রতিরোধ গড়তে সক্ষম হন। কিন্তু ব্যক্তিগত ৬৫ ও দলীয় ১৩০ রানে সাউদির শিকার হন তিনি। এর আগে সাবেক াধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ গতকালের ২ রানের সঙ্গে আর কোন রান যোগ না করেই শিকার হন বোল্টের। ম্যাথুজকে শিকার করইে নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন বোল্ট। পেস সহায়ক কন্ডিশনে বোল্টের ন্যায় সাউদিও দুই উইকেট শিকার করেন।

দিনের খেলা শুরু হওয়ার পর মাত্র তিন বলের মাথায় বোল্ট শূন্য রানে কুসল পেরেরাকে এলবিডব্লুর ফাঁদে ফেললে ৯৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে লংকানরা। কয়ের ওভার পর বোল্ট নিজের বলেই সাধারন একটি ক্যাচ মিস করলে জীবন পান ডি সিলভা।

ব্যক্তিগত ৬১ রানে একবার জীবন পান করুনারত্নে । আজাজ প্যাটেলের বলে শর্ট মিড উইকেটে কেন উইলিয়ামসন একটি কঠিন ক্যাচ মসি করলে জীবন পান অধিনায়ক।

তবে টেস্ট ক্যারিয়ারে ২৩ তম হাফ সেঞ্চুরির পর বেশিদূর যেতে পারেনননি বাঁ-হাতি করুনা। সাউদির বলে বি জে ওয়াটলিং এর হাতে ক্যাচ দিয়ে ৬৫ রানে বিদায় নেন তিনি। পরক্ষণেই শূন্য রানে নিরোশা ডিবকেলাকে বিদায় করেন সাউদি।

দিনে বাকিটা সময় ডি সিলভাকে নিয়ে কাটিয়ে দেন দিলরুয়ান পেরেরা। সিলভা ৩২ এবং পেরেরা ৫ রানে অপরাজিত আছেন।

টস জিতে শ্রীলংকা ব্যাটিং করতে নামলে প্রথম দিন মিডিয়াম পেসার কলিন ডি গ্র্যান্ডহোম এবং স্পিনার উইলিয়াম সামারভিল একটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল