১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শিগগিরই কোহলিদের ওপর ‘হামলা’ হবে, পিসিবিকে জানালো ই-মেইল

- ছবি : সংগৃহীত

বৈশ্বিক রাজনীতি থেকে খেলার মাঠ পর্যন্ত দুদেশের রাজনীতির উত্তাপ নতুন নয়। এবার নতুন মাত্রতার তাপযুক্ত হলো সেই উত্তাপে। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত ক্রিকেট দলের ওপর হামলা হতে পারে, এমন একটি ই-মেইল পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ই-মেইলের একটি প্রতিলিপি পেয়েছে ভারতের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইও। এর পরপরই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা ভারতীয় দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, শুক্রবার (১৬ অগাস্ট) পিসিবির অফিসিয়াল অ্যাকাউন্টে একটি উড়ো (নামবিহীন) ই-মেইল আসে। তাতে উল্লেখ করা হয়, খুব শিগগিরই হামলার শিকার হতে পারে ভারতীয় দল। তবে কোন সন্ত্রাসী সংগঠন এই পরিকল্পনা এঁটেছে তা সেখানে জানানো হয়নি।

ই-মেইল পাওয়ার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে তা পাঠিয়ে দেয় পিসিবি। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তা বিসিসিআইয়ের কাছেও পৌঁছায়। সেটা হাতে পাওয়ার পর রবিবার (১৮ অগাস্ট) সংস্থাটি নিশ্চিত করে, ই-মেইলে ভারতীয় ক্রিকেটারদের ‘হত্যার হুমকি’ দেওয়া হয়েছে।

এর প্রেক্ষিতে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল জোহরি ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার কাছে বলেছেন, ‘আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিষয়টি জানিয়েছি এবং ই-মেইলটি দেখিয়েছি। অ্যান্টিগায় (বর্তমানে সেখানেই প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত) আমাদের অ্যাম্বাসির সঙ্গেও যোগাযোগ করা হয়েছে এবং বিষয়টি জানানো হয়েছে। মুম্বাই পুলিশকেও ওয়াকিবহাল করা হয়েছে এবং ওয়েস্ট ইন্ডিজে থাকা ভারতীয় দলের নিরাপত্তা জোরদার করা হয়েছে।’

তবে টাইমস অব ইন্ডিয়া আরও জানিয়েছে, যারা ই-মেইলটি পড়েছেন, তাদের কাছে এটিকে কেবল উড়ো ই-মেইল বলেই মনে হয়েছে। এটাকে স্রেফ ধাপ্পাবাজি হিসেবে উল্লেখ করেছেন তারা এবং দল কোনো হুমকির মধ্যে নেই বলেও মনে করছেন। তারপরও সতর্কতার অংশ হিসেবে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে কোহলিদের।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল