২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানে টেস্ট খেলতে যাবে শ্রীলঙ্কা

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার জের ধরেই পাকিস্তানের মাটি থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে গিয়েছিল। গত এক দশকে দেশটির মাটিতে গুটি কয়েক ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হলেও অনুষ্ঠিত হয়নি কোনো টেস্ট ম্যাচ। সেই শ্রীলঙ্কার হাত ধরেই আবারো পাকিস্তানের মাটিতে ফিরতে পারে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট।

শ্রীলঙ্কাকে দেশের মাটিতে টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে অনেকটা সায়ও দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সম্প্রতি শ্রীলঙ্কার একটি নিরাপত্তা দল পাকিস্তান ঘুরে গেছে তারা ইতিবাচক রিপোর্ট দেয়ার ফলেই আগাচ্ছে আলোচনা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের অক্টোবরে টেস্ট খেলতে পাকিস্তান সফরে যেতে পারে শ্রীলঙ্কা দল।

এ ব্যাপারে ইএসপিএনক্রিকইনফোকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেন, ‘নিরাপত্তা দলের কাছ থেকে আমরা খুবই ইতিবাচক ফল পেয়েছি। এ ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছানোর আগে আমরা আরো কিছু বিষয় নিয়ে পিসিবির সঙ্গে আলোচনা করব। একই সঙ্গে সরকারের পরামর্শও নেওয়া হবে।’

এর আগে ২০১৭ সালের অক্টোবরে পাকিস্তানের লাহোরে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। কিন্তু ওই দলে শ্রীলঙ্কা দলের নিয়মিত মুখের অনেকেই ছিলেন না।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল