১৮ সেপ্টেম্বর ২০১৯

পাকিস্তানে টেস্ট খেলতে যাবে শ্রীলঙ্কা

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের টিম বাসের ওপর সন্ত্রাসী হামলার জের ধরেই পাকিস্তানের মাটি থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে গিয়েছিল। গত এক দশকে দেশটির মাটিতে গুটি কয়েক ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হলেও অনুষ্ঠিত হয়নি কোনো টেস্ট ম্যাচ। সেই শ্রীলঙ্কার হাত ধরেই আবারো পাকিস্তানের মাটিতে ফিরতে পারে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট।

শ্রীলঙ্কাকে দেশের মাটিতে টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে অনেকটা সায়ও দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সম্প্রতি শ্রীলঙ্কার একটি নিরাপত্তা দল পাকিস্তান ঘুরে গেছে তারা ইতিবাচক রিপোর্ট দেয়ার ফলেই আগাচ্ছে আলোচনা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের অক্টোবরে টেস্ট খেলতে পাকিস্তান সফরে যেতে পারে শ্রীলঙ্কা দল।

এ ব্যাপারে ইএসপিএনক্রিকইনফোকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেন, ‘নিরাপত্তা দলের কাছ থেকে আমরা খুবই ইতিবাচক ফল পেয়েছি। এ ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছানোর আগে আমরা আরো কিছু বিষয় নিয়ে পিসিবির সঙ্গে আলোচনা করব। একই সঙ্গে সরকারের পরামর্শও নেওয়া হবে।’

এর আগে ২০১৭ সালের অক্টোবরে পাকিস্তানের লাহোরে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। কিন্তু ওই দলে শ্রীলঙ্কা দলের নিয়মিত মুখের অনেকেই ছিলেন না।


আরো সংবাদ