১৬ সেপ্টেম্বর ২০১৯

'কোরবানির প্রতীক' : যা বললেন শোয়েব আখতার

'কোরবানির প্রতীক' : যা বললেন শোয়েব আখতার - ছবি : সংগৃহীত

কাশ্মীর প্রসঙ্গে এবারে মুখ খুললেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। কাশ্মীরিদের পাশে থাকার বার্তা দিয়ে তিনি জানান কাশ্মীর মানেই কোরবানি। কাশ্মীরের ‘স্বাধীনতা’র জন্য দোয়াও করেন তিনি।

চলতি মাসের গোড়াতেই ৩৭০ ধারা প্রত্যাহারেরপাশাপাশি জম্মু-কাশ্মীর এবং লাদাখকে দু’টি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করে নয়াদিল্লি। পাকিস্তান মনে করছে, এটা আন্তর্জাতিক প্রতিশ্রুতির বরখেলাপ। এই ঘোষণার পরেই ক্ষোভে ফেটে পড়ে ইসলামাবাদ। ভারতের সঙ্গে সবধরনের কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করে পাকিস্তান। বন্ধ হয়ে যায় সমঝোতা এক্সপ্রেসও।

এর আগে টুইট করে জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রবল সমালোচনা করেছিলেন পাকিস্তানি ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ ও সাবেক পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদি। কাশ্মীরিদের উপর বিনাপ্ররোচনায় এই সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়েছে বলে টুইট করেন আফ্রিদি। আন্তর্জাতিক স্তরে এই সমস্যা তুলে ধরার আর্জিও জানান। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ জানান, গোটা পাকিস্তান কাশ্মীরিদের পাশে রয়েছে।

ঈদের দিন একই সুর শোনা গেল সাবেক পাকিসতানি পেসার শোয়েব আখতারের গলায়। টুইট করে তিনি লেখেন ‘আমরা তোমাদের পাশে আছি। তুমি (কাশ্মীর) মানেই কোরবানি। আমরা তোমাদের স্বাধীনতার জন্য দোয়া করছি। ঈদ মোবারক।’


আরো সংবাদ

স্মিথ ব্যর্থ হলে হারে অস্ট্রেলিয়া, জিতল ইংল্যান্ড তুরস্কে শাসক দলে সঙ্কট, রাজনীতিতে নতুন মোড়? ভারতীয় বিদ্যুৎনির্ভর হচ্ছে বাংলাদেশ আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের

সকল