২২ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মীর নিয়ে যা বললেন সরফরাজ ও আফ্রিদি

কাশ্মীর নিয়ে যা বললেন সরফরাজ ও আফ্রিদি - ছবি : সংগৃহীত

গোটা পাকিস্তান কাশ্মীরি ভাইদের পাশে আছে, সোমবার ঈদের মোনাজাতে শেষে এমনটাই বললেন পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। ৩৭০ ধারা রদের পর থেকেই ভারত-পাকিসতান সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছে। ভারতের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সব সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। থমকে গেছে সমঝোতা এক্সপ্রেসের চাকাও। এই রাজনৈতিক চাপানউতোরের আবহেই কাশ্মীর নিয়ে মুখ খুললেন পাকিস্তানের অধিনায়ক। তিনি বলেন “কাশ্মীরিদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সর্বশক্তিমান আল্লাহ যেন তাদের সাহায্য করেন, সেই দোয়াই করি।”

এর আগে জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ ও ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কিছু পরেই টুইট করে এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।বিনা প্ররোচনায় কাশ্মীরে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হয় বলে উল্লেখ করেন আফ্রিদি। জাতিসঙ্ঘের নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।আন্তর্জাতিক স্তরে এই বিষয়টি তুলে ধরার আর্জিও জানান।

কিন্তু পাল্টা টুইটে তাকে কটাক্ষ করতে ছাড়েননি সাবেক ভারতীয় ক্রিকেটার তথা দিল্লি থেকে নির্বাচিত বিজেপির এমপি গৌতম গম্ভীর।শাহিদ আফ্রিদির পরে কাশ্মীর প্রসঙ্গে এ বারে মুখ খুললেন বর্তমান পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ।


আরো সংবাদ