১৯ আগস্ট ২০১৯

বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রো, আলোচনায় এমসিসি

বিশ্বকাপ ফাইনালে ওভার থ্রো, আলোচনায় এমসিসি - ছবি : সংগৃহীত

লর্ডসে বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের ২৪২ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ইনিংসে শেষ ওভারের চতুর্থ বলে ডিপ মিড উইকেটে বল মেরে দুই রানের জন্য দৌড় দেন বেন স্টোকস। সেই সময় বাউন্ডারি লাইন থেকে বল তুলে মার্টিন গাপটিল থ্রো করেন। সেই থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে ওভার থ্রোতে বাউন্ডারির বাইরে চলে যায়। ফিল্ড আম্পায়ার আম্পায়ার কুমার ধর্মসেনা ও মরিস ইরাসমাস ৬ রান দেন। এই ছয় রান ইংল্যান্ডের অঙ্ক সহজ করে দেয়।

যদিও ম্যাচ শেষ পর্যন্ত টাই হয়। খেলা গড়ায় সুপার ওভারে। ছয় না পাঁচ রান? আম্পায়ার কুমার ধর্মসেনার একটা ভুলেই কি বিশ্বকাপ হাতছাড়া হয় নিউ জিল্যান্ডের? ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে শোরগোল পড়ে যায় ক্রিকেট দুনিয়ায়। পরে ভুলও স্বীকার করে নেন শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা।

ওভারথ্রো-এর নিয়ম নিয়ে আলোচনায় বসে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি। প্রাক্তন ক্রিকেটার কুমার সাঙ্গাকারা, শেন ওয়ার্নদের প্যানেল পর্যালোচনা করেন। এমসিসি-র ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি জানায়, "২০১৯ বিশ্বকাপ ফাইনালের ওভারথ্রো নিয়ে বিতর্কের কথা মাথায় রেখে ওভারথ্রো-এর ১৯.৮ ধারা নিয়ে আলোচনা করা হয়। বিষয়টি তাদের কাছে স্পষ্ট। কিন্তু এই বিষয়ে যা আইন আছে তা নিয়ে ক্রিকেট সাব কমিটি সেপ্টেম্বরে আলোচনায় বসবে।"


আরো সংবাদ

bedava internet