২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইমরান আর্থারকে বাদ দিতে বললেন?

ইমরান আর্থারকে বাদ দিতে বললেল? - ছবি : সংগৃহীত

মিকি আর্থার সাবেক হয়ে গেছেন পাকিস্তানে। বিশ্বকাপের পরে তার সঙ্গে চুক্তি আর বাড়ায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। খবরের ভিতরের খবর বলছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পিসিবি-র ‘প্যাট্রন-ইন-চিফ’ ইমরান খানের নির্দেশেই আর্থারের চুক্তি আর বাড়ানো হয়নি। সংবাদমাধ্যমে এমন খবরই ছড়িয়েছে।

বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স ভালো হয়নি। শেষ চারের ছাড়পত্রও জোগাড় করতে পারেনি ইমরান খানের দেশ। রানরেটের হিসেবে নিউজিল্যান্ডের থেকে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা হয়নি পাকিস্তানের। গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরও আর্থারের চুক্তি আরও দুই বছরের জন্য বাড়ানো হতে পারে বলে শোনা যাচ্ছিল। পিসিবি অবশ্য আর্থারের চুক্তি বাড়ায়নি। শোনা যাচ্ছে, ইমরান খানের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সূত্রের খবর, পিসিবি চেয়ারম্যান এহসান মানি আর্থারের চুক্তি নবীকরণ করা নিয়ে ইমরান খানের সঙ্গে আলোচনা করেছিলেন। ইমরান নাকি পরিষ্কার জানিয়ে দেন, বিশ্বকাপে ব্যর্থতার পরে কোচিং-স্টাফ বদলাতে হবে। নতুন কোচ নিয়োগ করতে হবে। যদিও এ ব্যাপারে পিসিবি প্রকাশ্যে কোনো বিবৃতি দেয়নি।

২০১৬-এর মাঝামাঝি সময় থেকে পাকিস্তানের কোচ হিসেবে কাজ করেছেন আর্থার।তার কোচিংয়ে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান এক নম্বরে। তবে টেস্ট ক্রিকেটে পাকিস্তানের পারফরম্যান্স ক্রমশ তলানিতে এসে ঠেকেছে। ওয়ানডে ক্রিকেটেও ধারাবাহিকতা নেই পাকিস্তানের।

আর্থারের চাকরি গেলেও সম্ভবত বেশি দিন তাকে বেকার হয়ে থাকতে হবে না। ইতিমধ্যেই শ্রীলঙ্কা ও ইংল্যান্ড তার প্রতি আগ্রহ প্রকাশ করেছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল