২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিমানবন্দরে অপমান ওয়াসিম আকরামকে

ওয়াসিম আকরাম
ওয়াসিম আকরাম - ছবি : সংগৃহীত

তিনি পাকিস্তানি কিংবদন্তি। বিশ্বজোড়া তার নাম। বাইশ গজের সুলতান অফ সুইং নামে খ্যাত তিনি। অথচ সেই ওয়াসিম আকরামকেই ভয়াবহভাবে অপদস্থ হওয়ার মুখে পড়তে হলো!

ঘটনা ম্যাঞ্চেস্টার বিমানবন্দরের। সাবেক পাক তারকা সোশ্যাল মিডিয়ায় নিজেই গোটা ঘটনার বর্ণনা দিয়ে ক্ষোভ উগরে দেন। আকরাম জানান, তার সঙ্গে ইনসুলিন থাকায় প্রকাশ্যে তাকে অপমান করেন বিমানবন্দরের কর্মীরা। পুরোপুরি অভব্য আচরণ করে জিজ্ঞাসাবাদও করা হয়। টুইটারে তিনি লেখেন, “আজ ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে যা হলো, তাতে আমি অত্যন্ত দুঃখিত। আমি ইনসুলিন সঙ্গে করেই বিশ্বের নানা জায়গায় ঘুরে বেড়াই। কিন্তু কখনো তার জন্য এতটা লজ্জিত হতে হয়নি। আমায় চূড়ান্ত অপমান করা হয়েছে। অভদ্রভাবে প্রশ্ন করা হয়েছে। আর অন্য যাত্রীদের সামনেই ট্রাভেল কেস থেকে ইনসুলিন বের করে তা প্লাস্টিক ব্যাগে ফেলে দিতে বলা হয়।” বিমানবন্দর কর্তৃপক্ষের এমন আচরণে অত্যন্ত হতাশ ও ক্ষুব্ধ আকরাম।

দেশের জার্সি গায়ে ১০৪টি টেস্টে ৪১৪ উইকেটের মালিক তিনি। ৩৫৬টি ওয়ানডে-তে ৫০২টি উইকেট তার ঝুলিতে। ক্রিকেটকে বিদায় জানানোর পরও বাইশ গজের কাছাকাছিই থেকেছেন। কখনো কোচ তো কখনো বিশেষজ্ঞ হিসেবে। সম্প্রতি ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ধারাভাষ্যকরের ভূমিকাতেও দেখা গিয়েছিল তাকে।

মঙ্গলবার তার টুইটটি ভাইরাল হতেই খবর পৌঁছায় ম্যাঞ্চেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। টুইটারে আকরামকে উত্তরও দেয় তারা। লেখে, “বিষয়টি সামনে আনার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যদি সরাসরি বিষয়টি আমাদের জানান, তাহলে আমরা তাতে আলোকপাত করতে পারি।”
এবার দেখার আকরামের সঙ্গে অভব্য আচরণ করায় বিমানবন্দর কর্মীদের শাস্তির মুখে পড়তে হয় কিনা।


আরো সংবাদ



premium cement