২১ আগস্ট ২০১৯

ইমরানকে ব্যাটের সঙ্গে আইজেনহাওয়ারের ছবি কেন উপহার দিলেন  ট্রাম্প?

একদিন আগেই ভারতীয় মিডিয়া ঘটা করে খবর প্রকাশ করলো, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কোনো পাত্তাই দিলো না আমেরিকা। বিশেষ করে ট্রাম্প প্রশাসন কিংবা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতীয় মিডিয়ার এই খবরকে সম্ভবত মিথ্যা প্রমাণ করতেই পাকিস্তান প্রধানমন্ত্রীকে এমন এক উপহার দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট, রীতিমতো অবাক করার মতো।

গতকালই হোয়াইট হাউসে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি ব্যাট উপহার দেন ট্রাম্প। সঙ্গে দিয়েছেন সাবেক এক মার্কিন প্রেসিডেন্টের ছবিও। মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডুইট আইজেনহাওয়ারের ছবি তিনি উপহার দেন ইমরান খানকে।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এই প্রথম আমেরিকা সফরে যান ইমরান খান। তিনি কোথাও যাবেন, আর সেখানে ক্রিকেটীয় কোনো ব্যাপার-সেপার ঘটবে না তা কি করে হয়! তেমনটাই ঘটলো ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী অধিনায়কের বেলায়। ট্রাম্প ক্রিকেট ব্যাট উপহার দিয়ে সেটা প্রমাণ করলেন।

এ সময় ট্রাম্প পাকিস্তানের সাবেক এই অধিনায়ক সম্পর্কে বলেন, ‘খুবই জনপ্রিয়, অসাধারণ অ্যাথলেট ও পাকিস্তানের অন্যতম সেরা প্রেসিডেন্ট।’ ট্রাম্পের উপহারের ছবি ইতিমধ্যেই ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই ইনসাফের টুইট পেজেও পোস্ট দেয়া হয়েছে।

তবে প্রশ্ন উঠেছে, ক্রিকেট ব্যাটের সঙ্গে ইমরান খানকে কেন আইজেনহাওয়ারের ছবি উপহার দিয়েছেন ট্রাম্প? সে প্রশ্নের জবাব পাওয়া গেছে এভাবে, ১৯৫৩ থেকে ১৯৬১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন আইজেনহাওয়ার। দেশটির ইতিহাসে আইজেনহাওয়ারই একমাত্র প্রেসিডেন্ট যিনি পাকিস্তানের মাটিতে টেস্ট ম্যাচ দেখেছেন। ১৯৫৬ সালে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তান-অস্ট্রেলিয়ার টেস্ট ম্যাচ দেখেছিলেন এই সাবেক মার্কিন প্রেসিডেন্ট।


আরো সংবাদ




mp3 indir bedava internet