২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেখা যাবে না আর, শুধু অপেক্ষায় বিদায় মঞ্চ...

শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। - সংগৃহীত

আর দেখা যাবে না সেই জট চুল নাড়িয়ে স্ট্রেট অঞ্চল থেকে দৌড়ে এসে দুর্দান্ত ইয়ার্কারগুলো। কথায় বলে, বাঘের ‘বল’ বারো বছর। সেরকমই একটি উক্তি ক্রিকেট জগতেও অনেক মানানসই। ছাব্বিশের ঝড় ছত্রিশে গিয়ে আর থাকে না। কিংবদন্তীদের পথেই হেঁটে বিদায়ের দ্বারপ্রান্তে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর ওয়ানডে থেকে অবসর নেবেন অভিজ্ঞ এই পেসার।

বিশ্বকাপেও শ্রীলঙ্কার সেরা বোলার ছিলেন মালিঙ্গা। ম্যাচের যে কোনো পর্যায়ে এখনও উইকেট এনে দেওয়ার সামর্থ্য আছে ৩৫ বছর বয়সী এই পেসারের। তার বিদায়ের পর উইকেট-টেকিং বোলার খুঁজে বের করতে হবে বলে করুনারত্নে জানান।

“সামনের মাসগুলোতে আমাদের সবচেয়ে বড় সমস্যা হবে উইকেট-টেকিং বোলার চিহ্নিত করা। আমাদের এমন বোলারদের খুঁজে বের করতে হবে যারা শুরু উইকেট নিতে পারে, মাঝের ওভারগুলোতেও উইকেট নিতে পারে।”

“আমরা জানি, এই সিরিজের পর থেকে আর লাসিথ মালিঙ্গাকে পাওয়া যাবে না। লাসিথ শুধু প্রথম ম্যাচটিই খেলবে এরপর অবসর নেবে। আমাকে অন্তত সে এটাই বলেছে।”

বিশ্বকাপে ৭ ম্যাচে ২৮.৬৯ গড়ে ১৩ উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। দলের অন্য যে কোনো বোলারের চেয়ে সংখ্যাটা দ্বিগুণ। সমান ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছিলেন পেসার ইসুরু উদানা।

আগামী শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল