২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভালো সূচনা করেও তামিম-সৌম্যকে হারিয়ে চাপে বাংলাদেশ

- সংগৃহীত

একমাত্র প্রস্তুতি ম্যাচে আজ শ্রীলঙ্কার বোর্ড প্রেসিডেন্ট একাদশের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে শানাকা ঝড়ে বাংলাদেশকে ২৮৩ রানের বড় টার্গেট দিয়েছে লংকান প্রেসিডেন্ট একাদশ। ২৮৩ রানের জবাবে তামিম-সৌম্যের ব্যাটে দারুণ শুরু করে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ৯.৩ ওভারে ৪৫ রান তোলে টাইগাররা।  এরপরই হঠাত ছন্দপতন দলীয় ৪৫ রানের মাথায় সৌম্য সরকার ও ৫৮ রানের মাথায় তামিম ইকবালকে হারিয়ে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ। এ প্রতিবেদন লিখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে দুই উইকেট হারিয়ে ৮৭ রান।

এর আগে কলোম্বোর সারা ওভালে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে বাংলাদেশকে দারুন শুরু এনে দিয়েছেন পেসার রুবেল হোসেন।

বোলিংয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে তৃতীয় বলেই শ্রীলঙ্কা ওপেনার ডিকভেলাকে ০ রানেই বিদায় করে দেন রুবেল। ১ রানেই প্রথম উইকেট হারায় লঙ্কানরা। পরবর্তীতে ব্যাটিংয়ে নামা ফার্নান্দোকেও বেশিক্ষণ টিকতে দেননি রুবেল। ইনিংসের সপ্তম ওভারে ব্যক্তিগত ২ রানেই তাকে ফিরিয়ে দেন এই পেসার। এরপর আরেক পেসার তাসকিন ফেরান একদিক আগলে রাখা ওপেনার ও অধিনায়ক গুনাথিলাকাকে। ব্যক্তিগত ২৬ রানে তাকে ফিরিয়ে নিজের প্রথম শিকার করেন তাসকিন।

এরপর দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে ৮২ রানের জুটি গড়েন জয়াসুরিয়া ও রাজাপাকসে। তবে আক্রমনে এসেই নিজের প্রথম ওভারর ৩২ রান করা রাজাপাকসকে ফেরান সৌম্য সরকার। আর এর পরের ওভারেই ৭ রান করা পেরেরাকে ফেরান মোস্তাফিজ। উইকেটে থিতু হয়ে দারুন ফিফটি হাকানো শানান জয়সুরিয়াকে ফিরিয়ে আবারো ব্রেক থ্রু এনে দেন সৌম্য। তবে শেষদিকে দাশুন শানাকা ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৮২ রান করে লংকান প্রেসিডেন্ট একাদশ দলটি। সানাকা ৬৩ বলে ৬ ছক্কা ও ৬ চারে ৮৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে রুবেল, সৌম্য ২ টি করে আর তাসকিন, সৌম্য ও মোস্তাফিজ একটি করে উইকেট নিয়েছেন। সংক্ষিপ্ত স্কোর: শ্রীলংকা একাদশ: ২৮২/৮ (৫০);শানাকা ৮৬* শেনান জয়াসুরিয়া ৫৬, রাজাপাকসে ৩২।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল