২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফাইনাল নিয়ে তীব্র বিতর্ক : অবশেষে মুখ খুলল আইসিসি

ফাইনাল নিয়ে তীব্র বিতর্ক : অবশেষে মুখ খুলল আইসিসি - ফাইনাল নিয়ে তীব্র বিতর্ক : অবশেষে মুখ খুলল আইসিসি

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুলতে বাধ্য হলো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। আম্পায়ারের একটি ভুল সিদ্ধান্তের কারণেই ইংল্যান্ড চ্যাম্পিয়ন হয়েছে বলে অনেকে মনে করছে। অতিরিক্ত একটি রান ইংল্যান্ডকে না দেয়া হলে হয়তো নিউজিল্যান্ডই চ্যাম্পিয়ন হতো, মনে করে তারা।

ইংল্যান্ড ইনিংসের শেষ ওভার করছিলেন ট্রেন্ট বোল্ট। ব্যাট হাতে ছিলেন বেন স্টোকস। একটি শট মেরে দুই রান নিতে যান স্টোকস। কিন্তু দ্বিতীয় রান শেষ করার আগেই মার্টিন গাপটিলের থ্রো স্টোকসের ব্যাটে লেগে হয়ে যায় চার। নিয়ম অনুযায়ী ইংল্যান্ডের পাঁচ রান পাওয়ার কথা। কারণ স্টোকস দ্বিতীয় রান সম্পূর্ণ করেননি। কিন্তু আম্পায়াররা ইংল্যান্ডকে ছয় রান দেন।

এই একটি রানই ম্যাচে বিরাট পার্থক্য গড়ে দেয়। যা নিয়ে ম্যাচ শেষ একাধিক সাবেক ও বর্তমান ক্রিকেটার মুখ খুলেছেন। কিউই ক্রিকেটারদের পাশাপাশি, অন্যান্য দেশের মানুষও আইসিসির এই নিয়মে অবাক। বিরক্তও।

এ প্রেক্ষাপট এবার আসরে নামতে বাধ্য হলো আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়েছে, ‘‌মাঠে আম্পায়াররা সিদ্ধান্ত নেন নিয়ম মেনেই। তাই আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে কিছু বলতে পারি না আমরা।’‌
অর্থাৎ দায় এড়িয়ে গেল আইসিসি। বুঝিয়ে দিল, আম্পায়াররা সঠিক সিদ্ধান্ত নিয়েছে। অস্ট্রেলিয়ার সাবেক আম্পায়ার সাইমন টফেল আগেই বলে দিয়েছিলেন, এক রান অতিরিক্ত পেয়েছে ইংল্যান্ড।


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত

সকল