২১ আগস্ট ২০১৯

আইসিসি একাদশে আছেন সাকিব, বাদ কোহলি

আইসিসি একাদশে আছেন সাকিব, বাদ কোহলি - ছবি : সংগৃহীত

গতকাল শেষ হওয়া বিশ্বকাপ শেষে আইসিসি ঘোষিত টুর্নামেন্টের সেরা একাদশে জায়গা পেয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে কেবলমাত্র সাকিবই আছেন আইসিসি দলে। অবশ্য অনেকের মতেই এবার টুর্নামেন্ট সেরার পুরস্কারও এ তারকা অলরাউন্ডারেরই পাওয়া উচিত ছিল। দুই সেঞ্চুরি ও পাঁচ হাফ সেঞ্চুরিসহ ব্যাট হাতে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৬০৬ রানের পাশাপাশি ১১ উইকেট শিকার করেছেন সাকিব।
ঘোষিত দলে সর্বোচ্চ চারজন আছেন চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। দু’জন করে আছেন রানার্সআপ হওয়া নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত থেকে। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের কোন খেলোয়াড় নেই আইসিসির দলে। নেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও। একাদশের অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ড ক্যাপ্টেনকেই বেছে নিয়েছে আইসিসি।

লর্ডসে গতকাল উত্তেজনাপূর্ণ ফাইনালে নিউজিল্যান্ডকে বাউন্ডারি বিবেচনায় পরাজিত করা ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন ওপেনার জেসন রয়, মিডল অর্ডার ব্যাটসম্যান জো রুট, অলরাউন্ডার বেন স্টোকস এবং পেসার জোফরা আর্চার।
উইলিয়ামসন ছাড়া নিউজিল্যান্ড থেকে সুযোগ পাওয়া আরেক খেলোয়াড় পেসার লোকি ফার্গুসন। সুযোগ পেয়েছেন বিশ্বকাপ রেকর্ড এক আসরে সর্বোচ্চ ২৭ উইকেট শিকার করা অস্ট্রেলিয়া পেসার মিচেল স্টার্ক।
সাবেক আন্তর্জাতিক তারকা ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ, ইয়ান স্মিথ এবং ইসা গুহ এবং ক্রিকেট বিষয়ক সাংবাদিক লরেন্স বুথ, আইসিসির ক্রিকেট জেনারেল ম্যানেজার জিওফ এলার্ডিচের সমন্বয়ে গড়া পাঁচ সদস্যের কমিটি এ দল নির্বাচন করেন।

৮১ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ৬৪৮ রান করা ভারতের রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহও আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে আছেন অস্ট্রেলিয়ার এ্যালেক্স ক্যারি।
বিশ্বকাপ দল :
১. জেসন রয় (ইংল্যান্ড) ৪৪৩ রান, গড় ৬৩.২৮
২. রোহিত শর্মা (ভারত) ৬৪৮ রান, গড় ৮১.০০
৩. কেন উইলিয়ামসন (অধিনায়ক, নিউজিল্যান্ড) ৫৭৮ রান, গড় ৮২.৫৭
৪. জো রুট (ইংল্যান্ড) ৫৫৬ রান, গড় ৬১.৭৭
৫. সাকিব আল হাসান (বাংলাদেশ) ৬০৬ রান, গড় ৮৬.৫৭, ১১ উইকেট গড় ৩৬.২৭
৬. বেন স্টোকস (ইংল্যান্ড) ৪৬৫ রান, গড় ৬৬.৪২, ৭ উইকেট গড় ৩৫.১৪
৭. এ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া) ৩৭৫ রান, গড় ৬২.৫০, ডিসমিজাল-২০
৮. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) ২৭ উইকেট, গড় ১৮.৫০
৯. জোফরা আর্চার (ইংল্যান্ড) ২০ উইকেট গড় ২৩.০৫
১০. লোকি ফার্গুসন (নিউজিল্যান্ড) ২১ উইকেট, গড় ১৯.৪৭
১১. জসপ্রিত বুমরাহ (ভারত) ১৮ উইকেট, গড় ২০.৬১।
সূত্র : বাসস


আরো সংবাদ

বিপিএলে নতুন নয় পুরোনো নিয়মের পক্ষেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স চিকিৎসাও নিতে পারছে না কাশ্মিরীরা মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত ‘দুর্নীতি নিয়ন্ত্রণ ও নির্মূলে নিরলসভাবে কাজ করছে দুদক’ চিড়িয়াখানায় একই দিনে এলো দুই নতুন অতিথি ধান ক্ষেতের আইলে অবৈধ বৈদ্যুতিক তারে যুবকের মৃত্যু, মামলা নিচ্ছে না পুলিশ  রোহিঙ্গাদের শৃঙ্খল ব্যতীত হারানোর কিছু নেই নৌকার কর্মীকে সিগারেটের ‘ছ্যাঁকা’ দিলো আ. লীগ কর্মীরা আদালতে জবানবন্দি দিলো অন্তঃসত্ত্বা তৃতীয় শ্রেণির ছাত্রী লিবিয়া উপকূলে নৌকাডুবি : শতাধিক মৃত্যুর আশঙ্কা কৃষিযন্ত্রের দামের চেয়ে মানের দিকে গুরুত্ব দিতে হবে : কৃষিমন্ত্রী

সকল




mp3 indir bedava internet