২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হট্টগোলে বিদায় নিলো দুই কোচ : কোহলিকে সরানোর দাবি

- ছবি: সংগৃহীত

বিশ্বকাপ অভিযান শেষ হতে না হতেই ভারতীয় ক্রিকেটে চলছে তুলকালাম কানড। দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন দলের ফিজিও প্যাট্রিক ফারহাত। ভারতীয় টিমের ফিটনেস রূপকার তিনি। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টিমের ফিটনেস নিয়ে আজ এত যে কথা হয়, চর্চা হয়, তার অন্যতম নেপথ্যে তিনিই। এমনটাই মনে করা হয়।

ফারহাতের সঙ্গে ভারতীয় দলের সঙ্গ ছাড়ছেন ফিটনেস এবং কন্ডিশনিং কোচ শংকর বাসুও। দু’জনেই ২০১৫ সালের পর থেকেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। বিশ্বকাপের আগেই অবশ্য তাঁরা বিসিসিআইকে জানিয়ে দেন, এটাই ভারতীয় দলের সঙ্গে তাদের শেষ টুর্নামেন্ট। সেইমতো, সেমিফাইনালে হারের পরই বিদায় নিলেন তাঁরা।

ভারতীয় টিমে সিনিয়র-জুনিয়র নির্বিশেষে প্যাট্রিক খুব জনপ্রিয়। জন্মসূত্রে অস্ট্রেলীয় এই ফিজিওর একটা আদরের নামও আছে টিমে- ‘গাঞ্জাভাই’। কারণ-তাঁর মাথার ইন্দ্রলুপ্ত!

জানা গিয়েছে, দু’টো কারণে দায়িত্ব ছাড়লেন তিনি । এক, প্যাট্রিক এবার নতুন চ্যালেঞ্জের সন্ধানে যেতে চান। আর দুই, পরিবারকে এবার একটু সময় দিতে চান। ২০১৫ সালে ভারতের শ্রীলঙ্কা সফরের আগে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন দারুণ সফল এই অস্ট্রেলীয় ফিজিও। যাঁর সিভিতে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের ফিজিও হিসেবে কাজ করা থেকে শুরু করে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত থাকা-সবই ছিল। গত চার বছরে তিনি এবং তাঁর সহযোগী টিম ইন্ডিয়ার ট্রেনার শঙ্কর বাসু মিলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিলেন। তাঁরা দু’জনেই এবার টিম ইন্ডিয়াকে বিদায় জানাচ্ছেন।

বুধবার সেমিতে হারের পর টুইটারে এক আবেগঘন বার্তা দিয়েছেন ফারহাত। তিনি লেখেন, “আমার কাজের শেষদিনটা মনের মতো হল না। যেমনটা আমি চেয়েছিলাম তেমন হল না। আমি বিসিসিআইকে ধন্যবাদ দিতে চাইব, আমাকে গত চার বছর ধরে এই কাজ করার সুযোগ দেওয়ার জন্য। সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে আমি আগামী দিনের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।” ফারহাতের এই টুইটের পর, অনেক ক্রিকেটারই তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এদিকে, সেমিফাইনালে হারের পর সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়েছে কোচ রবি শাস্ত্রীকে সরানোর। অনেকেই মনে করছেন, শাস্ত্রীর ভুল স্ট্র্যাটেজিই হারিয়ে দিল ভারতকে। শাস্ত্রী একা নন, হারের দায় নিয়ে সরে দাঁড়ানো উচিত বিরাটেরও, মত ক্রিকেটপ্রেমীদের একাংশের।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল