২৩ জুলাই ২০১৯

সরফরাজের কাছে ক্ষমা চাইল পাকিস্তানের সমর্থকরা

গ্যালারিতে ক্ষমা চেয়ে এক সমর্থকের ব্যানার। (ডানে) টুইটারে ক্ষমা প্রার্থনা - ছবি : সংগৃহীত

রোববার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত জয় তুলে নিয়েছে পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপের শুরুটা মোটেও ভাল হয়নি পাকিস্তানের। সর্বত্র তাদের নিয়ে নানা কটূ মন্তব্য শোনা যাচ্ছিল। সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের আক্রমণ সেই সাথে বাদ যায়নি প্রাক্তন ক্রিকেটাররাও। সব জায়গায় অপামানিত হতে হচ্ছিল পাকিস্তান দলকে। ভারতের বিরুদ্ধে হারের পর সেটা আরও বেড়ে যায়।

এমনও হয়েছে শপিংমলের মধ্যে সরফরাজের ফিটনেস নিয়ে এক ফ্যান তাকে কটূক্তি করে। তারপর অশ্য তিনি ক্ষমাও চান। পাকিস্তানের পেস বোলার মোহাম্মাদ আমিরসহ ক্রিকেটারদের অনেকেই সমর্থকদের কাছে আবেদন জানান, যেন খারাপ শব্দ প্রয়োগ না করেন তারা প্লেয়ারদের উদ্দেশে। হয়তো সব সমালোচনার জবাবটা তারা মাঠেই দিতে চেয়েছিলেন যেটা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতে দিয়েছে গোটা দল।

তবে পাকিস্তান আবার জয়ের ধারায় ফেরায় পাল্টে গেছে সব। রোববার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচেই দেখা যায় এক সমর্থক ক্ষমা প্রার্থনা করে একটি ব্যানার নিয়ে এসেছেন মাঠে। যে ব্যানারে লেখা রয়েছে, ‘সরফরাজ, আমরা ক্ষমাপ্রার্থী’। যে ছবি পরে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

অনেক পাকিস্তান ফ্যানই সোশ্যাল মিডিয়ায় দলের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। বিশেষ করে অধিনায়ক সরফরাজ আহমেদের কাছে ক্ষমা চাইতে দেখা গিয়েছে সকলকে। কারণ সব থেকে বেশি সমালোচনা ও খারাপ ব্যবহারের মুখে পড়েছেন তিনিই। কখনও তার ভুড়ি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে তো কখনও তার অধিনায়কত্ব নিয়ে। কেন তিনি মাঠে দাঁড়িয়ে হাই তুলছেন সেটা নিয়েও উঠছে প্রশ্ন?

সবার প্রথম সমালোচনা শুরু হয় সরফরাজ আহমেদের ফিটনেস নিয়ে। ফ্যানরা তো করেনই সেই তালিকায় ছিলেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটাররাও। এর সঙ্গে জুড়ে যায় ভারতের বিরুদ্ধে ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে তার হাই তোলার ছবি।

ভারতের বিরুদ্ধে হারের পর একটি ভিডিও ভাইরাল হয়ে যায় শোয়েব মালিক ও সানিয়া মির্জার। যেখানে দেখা যায়, এই জুটি পাকিস্তানের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে রাতে পার্টি করতে ব্যস্ত। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সবাইকে বিশ্রী ভাষায় আক্রমণ করা হয়। সেই ম্যাচে রান করতে পারেননি শোয়েব মালিক।

একটা জয় যে সব কিছু বদলে দিতে পারে সেটা জানাই ছিল। খেলোয়াড়দের জীবনটাই এমন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পর তেমনটাই ঘটেছে। এ বার সোশ্যাল মিডিয়ায় আক্রমণ নয়, ক্ষমার বন্যা বইছে।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালের রাস্তা খোলা রাখল পাকিস্তান। তাদের পরের ম্যাচগুলি রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে।


আরো সংবাদ

শিক্ষিকাকে ধর্ষণ : ৩ কোটি টাকায় মুক্তি পাচ্ছেন রোনালদো! প্রিয়া সাহার বিরুদ্ধে এবার ড. বারাকাতের কঠিন অভিযোগ তারকা মডেল-অভিনেত্রীর ৬ মাসের জেল ‘গোঁফ চুরি’ নিয়ে হইচই, যুবককে বয়কট নাপিতদের কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে ট্রাম্পকে মোদির অনুরোধ! যুক্তরাষ্ট্রকে তুরস্কের হুমকি : নিষেধাজ্ঞা দিলে প্রতিশোধ ছেলে ধরা গুজবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সরকারি হুঁশিয়ারি জ্বর হলেই ডাক্তারের কাছে যেতে হবে : পরীক্ষা করেই নিশ্চিত হতে হবে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ জিনের ভয় দেখিয়ে মেয়েদের ধর্ষণ : গ্রেফতার এক বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে শিক্ষক ফেডারেশনের আহ্বান

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi