২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জয় ছাড়া উপায় নেই পাকিস্তানের

- সংগৃহীত

বড় দল, বড় নাম, বড় তারকা- কি নেই এই দুটি দলের! স্বাভাবিকভাবেই চলমান বিশ্বকাপের শুরু থেকেই, আরো ভালো ভাবে বললে, বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হওয়ার পর থেকেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের সেমিফাইনালের প্রত্যাশিত দলগুলোর মাঝে মধ্যেই নাম ছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার।

কিন্তু অর্ধেকেরও বেশি পার হয়ে আসা বিশ্বকাপের এই পর্যায়ে এসে আসলে বাস্তব চিত্রটা ভিন্ন। একের পর এক হারে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্নটা এরই মধ্যে অনেকটা ফিকে হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। আর ১৯৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তানও আছে নড়বড়ে অবস্থানে। আরো ভালো ভাবে বললে, বিভিন্ন হিসেবের ওপর দাঁড়িয়ে পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন। আর এই স্বপ্নকে টিকিয়ে রাখতে ইমরান তাহির-আমলাদের বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। রোববার লর্ডসে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র একটি জয় নিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ পয়েন্ট। পাকিস্তান ধরতে গেলে প্রোটিয়াদের থেকে কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে। প্রোটিয়াদের থেকে এক ম্যাচ কম খেলেও সমান সংগ্রহ ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে সরফরাজবাহিনী। তাই সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে এই ম্যাচটি অবশ্যই জিততে হবে পাকিস্তানকে। একই সঙ্গে জিততে হবে বাকি তিন ম্যাচও।

তবে এই ম্যাচে পাকিস্তানের প্রেরণা হতে পারে চ্যাম্পিয়নস ট্রফিতে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচ জেতা পারফরম্যান্স। সেবার বৃষ্টি আইনে (ডি/এল মেথডে) প্রোটিয়াদের ১৯ রানে হারায় পাকিস্তান।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অবশ্য পাকিস্তান দলে আসতে পারে পরিবর্তন। অফ ফর্মে থাকা শোয়েব মালিকের পরিবর্তে একাদশে ঢুকতে পারেন হারিস সোহেল। একই কারণে হাসান আলীর বদলে ফিরতে পারেন মোহাম্মদ হাসনাইন। আর প্রোটিয়ারা কিউইদের বিপক্ষে খেলা একাদশ নিয়েই মাঠে নামতে পারে আজ।


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল