২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের বিপক্ষে আজ রশিদের সেঞ্চুরি নাকি সমীহ আদায়?

- সংগৃহীত

আগের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের হাতে বেধড়ক পিটুনির শিকার হয়েছে আফগানিস্তান। একে একে ২৪টি ছক্কার মার মেরেছে ইংলিশ ব্যাটসম্যানরা। এরমধ্যে ইংলিশ অধিনায়ক যেন একাই একশো। তিনি একাই মেরেছেন ১৭টি। আর আন্তর্জাতিক আসর বা আইপিএল-পিএসএলের মতো ঘরোয়া আসর; সবখানেই সমীহ আদায় করা লেগ স্পিনার রশিদ খানকে যেন আলাদাভাবে টার্গেট-ই করেছিল স্বাগতিকরা। বেদম পিটিয়ে এক রশিদ খানের ৯ ওভারে ইংলিশরা তুলেছে ১১০ রান। দলীয় স্কোর ৪০০ হতে-হতেও হয়নি। থামে ৩৯৭ রানে এসে।

দ্বিতীয় ইনিংস কেউ দেখুক বা না দেখুক, ফলাফল সবারই জানা ছিল- হারছে আফগানিস্তান। হেরেছেও। কিন্তু এরপর? বিপদ কি কাটলো আফগানদের? মনে তো হয়, না। স্বাগতিকদের বেদম পিটুনির শিকার আফগানিস্তান শনিবার আবার কোহলি-রোহিতের ভারতের সামনে। সাউদাম্পটনের রোজবোলে শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হচ্ছে এই এই দেশ দুইটি।

ইংল্যান্ডের চেয়ে ভারতের ব্যাটিং লাইআপও কম যায় না। আর তাই রোহিত শর্মা ও কোহলিদের সামনে পড়ার আগে চারদিকে প্রশ্ন, আজ কি করবে আফগানিস্তান? ভারতের যে ব্যাটিং লাইনআপের রান বন্যায় বাধ দিতে পারবে আফগানরা? নাকি স্বাগতিকদের মতো বেদম পিটুনির চোটে ভেসে যাবে? রশিদ খান কি আজও সেঞ্চুরি করবে, নাকি লেগস্পিন দিয়ে নিজের ও দলের মান রাখবে? প্রশ্নের উত্তরগুলো খুব একটা কঠিন নয়, কিন্তু খেলা শুরু হওয়ার পরই কেবল এর জবাব মিলতে পারে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল