২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বকাপে ছক্কার রাজা মরগ্যান, সাথে আছেন কারা?

- সংগৃহীত

ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা ক্রিজে থাকা মানেই ছক্কার পর ছক্কা। তবে তাদের জন্য বিশ্বকাপটা ঠিক জমছে না। ছক্কা মারায় তাদের চেয়ে অনেক এগিয়ে আছেন এই দশজন...

এউইন মরগ্যান (ইংল্যান্ড)

ওয়ানডেতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডটি এখন তার দখলে। আফগানিস্তানের বিপক্ষে ১৭টি ছক্কা মেরে রোহিত শর্মা, ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের ১৬ ছক্কার রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে মোট ২২টি ছক্কা মেরেছেন ইংলিশ অধিনায়ক।

আরন ফিঞ্চ (অস্ট্রেলিয়া)

দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক আরন ফিঞ্চ। চলমান বিশ্বকাপে ছয় ম্যাচে এখন পর্যন্ত তার ছক্কা ১৬টি এবং সেঞ্চুরি করেছেন দুটি।

রোহিত শর্মা (ভারত)

ভারতের ‘হিটম্যান’ রোহিত শর্মাও এখন দারুণ ফর্মে। এ পর্যন্ত খেলেছেন মাত্র ৩টি ম্যাচ। ৩ ম্যাচে তার ছক্কা ছয়টি।

জস বাটলার (ইংল্যান্ড)

ছক্কা মারায় তারও খ্যাতি আছে। ৫ ম্যাচে তার ছক্কাও ছয়টি।

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)

বাংলাদেশের বিপক্ষে এ আসরে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। চলমান আসরে তার ছক্কাও ছয়টি।

জেসন রয় (ইংল্যান্ড)

মরগান, বাটলারের মতো তার কাছ থেকেও নিয়মিত রান পাচ্ছে ইংল্যান্ড। এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ৪টি, ছক্কা মেরেছেন ৫টি।

ওয়াহাব রিয়াজ (পাকিস্তান)

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঝড় উঠেছিল তার ব্যাটে। ম্যাচটা প্রায় জিতেই যাচ্ছিল পাকিস্তান। সেই ইনিংসের সুবাদে পাকিস্তানের এই ফাস্টবোলারের চার ম্যাচে ছক্কা পাঁচটি।

মাহমুদুল্লাহ (বাংলাদেশ)

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা ৬৯ রানের ইনিংসটিতে ৩টি ছক্কা মেরেছেন মাহমুদুল্লাহ। ফলে সেরা দশ থেকে লিটন দাশকে সরিয়ে উঠে এসেছেন ৮ নম্বরে। তার আগে লিটন ছিলেন দশম স্থানে। পাঁচ ম্যাচে মাহমুদুল্লাহর ছক্কাও পাঁচটি।

নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ)

বিপিএল মাতানো এই ক্যারিবীয় আইপিএলেও আক্রমণাত্মক ব্যাটিংয়ের ঝলক দেখিয়েছেন। বিশ্বকাপে পাঁচ ম্যাচে তারও ছক্কা পাঁচটি।

রাসি ফন ডার ডুসেন (সাউথ আফ্রিকা)

বিশ্বকাপে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারছে না সাউথ আফ্রিকা। দলের এই দুঃসময়ে ছোট ছোট ঝড়ো ইনিংস উপহার দিচ্ছেন ওপেনার ডুসেন। ছয় ম্যাচে তার ছক্কা পাঁচটি। সূত্র : ডয়চে ভেলে।


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল