২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রুবেল-সাব্বির মাঠে নামতে পারেন আজ

রুবেল-সাব্বির মাঠে নামতে পারেন আজ - এএফপি

সেমিফাইনালে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখতে বৃহস্পতিবার অনেক হিসাব-নিকাশ করে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তাই কোন রকম ভুল করা যাবে না। সম্পন্ন ফিট খেলোয়াড় নিয়ে মাঠে নামতে হবে টাইগারদের। আর এখানেই নাম চলে আসে রুবেল ও সাব্বির রহমানের নাম। পিঠের চোটে পড়ায় প্রায় অনিশ্চিত হয়ে গিয়েছিল সাইফউদ্দিনের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা। শেষ পর্যন্ত তিনি খেলেছিলেন। খেলেছেন পরের তিনটি ম্যাচও।

এবার বোধ হয় চোটের সাথে আর পেরে ওঠা গেল না। টুর্নামেন্টে উইকেটশিকারে এখন পর্যন্ত বাংলাদেশ দলের সবচেয়ে সফল বোলার সাইফউদ্দিনের (৯) বৃহস্পতিবার একাদশের বাইরে থাকার সম্ভাবনাই বেশি। কাল অনুশীলনে পর্যন্ত আসেননি বাংলাদেশ দলের পেস বোলিং অলরাউন্ডার। তবে তাঁর চোটটা কিসের, এটা নিয়ে একটা ধোঁয়াশা আছে। দলের কেউ বলছেন পিঠে, কেউ বলছেন হ্যামস্ট্রিংয়ে।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ বললেন, ‘ওর পিঠে একটা ব্যথা আগেই ছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভবত আবার সেখানে ব্যথা পেয়েছে।’ দলের সঙ্গে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন অবশ্য জানালেন, সাইফউদ্দিনের চোটটা হ্যামস্ট্রিংয়ে। তারা বৃহস্পতিবার সকাল পর্যন্ত অপেক্ষা করবেন। যদি সাইফউদ্দিনের অবস্থার উন্নতি না হয়, তবে তার জায়গায় একাদশে জায়গা পেতে পারেন রুবেল হোসেন।

সাইফউদ্দিনের চোটের মধ্যে আরেক খবর, ফিট নন মোসাদ্দেক হোসেনও। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ডাইভ দিতে গিয়ে তিনি চোট পেয়েছেন কাঁধে। মোসাদ্দেককে নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় কপাল খুলতে পারে সাব্বির রহমানের, এই বিশ্বকাপে যাঁর একটি ম্যাচও এখনো খেলা হয়নি।

বৃহস্পতিবার একাদশে পরিবর্তন এলে এ দুটিই আসতে পারে। আশঙ্কা আছে বৃষ্টিরও। কাল ঝিরিঝিরি বৃষ্টির মধ্যে অনুশীলন করেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ যখন অনুশীলন শুরু করেছে তখন অবশ্য বৃষ্টি ছিল না। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ সকাল ১১টা থেকে ১টার মধ্যে বৃষ্টি হতে পারে। কিছুটা সময় বৃষ্টিবাধা থাকলেও ম্যাচ হয়তো হয়ে যাবে। অস্ট্রেলিয়া-ম্যাচে বৃষ্টি, বাংলাদেশের জন্য সব সময়ই পয়া! ২০১৫ বিশ্বকাপ কিংবা ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে বৃষ্টিবাধায় হয়নি বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ। তাতে ভীষণ উপকৃত হয়েছিলেন মাশরাফিরা।

নটিংহামে অবশ্য বৃষ্টির আনুকূল্য নয়, বাংলাদেশ জিতেই দুটি পয়েন্ট পেতে চায়। মাশরাফি বিন মুর্তজা কাল বললেন, ‘আগের দুটি ম্যাচে ১ পয়েন্ট আমাদের সাহায্য করেছে, কিন্তু এবার আমরা পয়েন্ট টেবিলে যেমন অবস্থানে আছি, ১ পয়েন্টে হয়তো আমাদের লাভ হবে না। চারটা দল অনেক এগিয়ে গেছে। তাই আমরা চাইছি ম্যাচটা হোক। আমরা দুই পয়েন্টের জন্যই খেলতে চাই। ২০১৫ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে আমাদের অনেক সহায়তা করেছিল বৃষ্টি। এখানে ভাগ্য একটা বড় ব্যাপার।  বৃহস্পতিবার যদি বৃষ্টির কারণে ১ পয়েন্টও পাই, এটা যেন আমাদের পক্ষে আসে। আর আমরা চাই খেলতে, ভালো খেলে ২ পয়েন্ট নিয়ে একটা ভালো অবস্থানে থাকতে চাই।’


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল