২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ ধাওয়ানের বিশ্বকাপ

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ শেষ হয়ে গেল ভারতের ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ানের। গত ১০ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরেছিল ধাওয়ানের। প্রত্যাশা ছিল তিন সপ্তাহ পরে ফিরতে পারবেন। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় ছিটকে পড়লেন বিশ্বকাপ থেকে। তার জায়গায় উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশব পান্তকে দলভুক্ত করেছে দলটি। বুধবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে গত রবিবার (৯ জুন) ব্যাটিংয়ের সময় একটি বাউন্সারে আঙুলে আঘাত পেয়েছিলেন ধাওয়ান। চোট অবশ্য তাকে তখন কাবু করতে পারেনি। ওই অবস্থাতেই ব্যাটিং চালিয়ে গিয়ে খেলেছিলেন ১০৯ বলে ১১৭ রানের ম্যাচ জয়ী ইনিংস। পরে ফিল্ডিং অবশ্য করেননি। পরদিন স্ক্যান করে প্রতিবেদনে জানা যায়, তার বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরা পড়েছে। প্রাথমিকভাবে ধারণা ছিল, সুস্থ হতে সময় লাগবে প্রায় তিন সপ্তাহ। কিন্তু পরিকল্পনা অনুযায়ী উন্নতি না হওয়ায় বিকল্প চিন্তা করতে হলো বিসিসিআইকে।

বিশ্বকাপ দল ঘোষণার সময় পান্তের পরিবর্তে অভিজ্ঞ দীনেশ কার্তিককে দলে নেওয়া হয়েছিল। তবে ধাওয়ানের ইনজুরি ভাগ্য খুলে দিল পান্তের। ধাওয়ান চোটে পড়ার দুইদিন পরই অবশ্য উড়িয়ে আনা হয় তাকে। তখনই তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। অপেক্ষা করা হচ্ছিল ধাওয়ানের শেষ অবস্থা দেখার জন্য।

ধাওয়ানের চোট ভারতের জন্য বেশ বড় দুঃসংবাদই। আইসিসি প্রতিযোগিতাগুলোতে তার ব্যাট থেকে ছোটে রানের ফুলঝুরি। বিশ্বকাপে এখন পর্যন্ত মোট তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি (২০১৫ আসরে দুটি, ২০১৯ আসরে একটি)। সবচেয়ে বড় কথা রোহিত শর্মার সঙ্গে তার জুটিটি জমত বেশ। আইসিসি টুর্নামেন্টে ছয়বার শতরানের জুটি গড়েছেন তারা।


আরো সংবাদ



premium cement
কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র!

সকল