২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পয়েন্টের শীর্ষে ইংল্যান্ড, দারুণ অবস্থানে বাংলাদেশ

- ছবি : সংগৃহীত

বিশ্বকাপে চতুর্থ জয় পেল স্বাগতিক ইংল্যান্ড। নিজ মাঠে চলমান দ্বাদশ বিশ্বকাপের ২৫তম ও নিজেদের পঞ্চম ম্যাচে আজ ইংল্যান্ড ১৫০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তানকে। এই জয়ের ফলে ৫ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল ইংল্যান্ড।

শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার সমান ৮ পয়েন্ট থাকলেও রান রেটে এগিয়ে থেকে শীর্ষে উঠল স্কাগতিক ইংল্যান্ড। আগেই তিন ম্যাচে জয় পাওয়া ইংল্যান্ড আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৯৭ রানের বিশাল স্কোর গড়ে। এবারের আসরে এটাই সর্বোচ্চ দলীয় স্কোরের রের্কড। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া অধিনায়ক মরগানের বিশ্বরেকর্ড গড়া সেঞ্চুরিতে ভর করেই ৩৯৭ রানের বিশাল স্কোর গড়ে দলটি। ম্যাচে ১৭টি ছক্কা হাকিয়ে ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড গড়েন অধিনায়ক মরগান। ফলে জয়ের জন্য আফিগানিস্তানের সামনে টার্গেট ছিল ৩৯৮ রান। ব্যাট করতে নেমে আফগানিস্তান শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৪৭ রান করলে ইংল্যান্ড জয় পায় ১৫০ রানে। আর এই রেকর্ড গড়া ম্যাচ জিতেই পয়েন্টের শীর্ষে উঠল দলটি। পক্ষান্তরে এই ম্যাচে হেরে টানা ৫ ম্যাচে জয় শুন্য থাকল আফগানিস্তান।

পয়েন্ট টেবিল:

দল ম্যাচ জয় হার পরিত্যাক্ত  পয়েন্ট  রান রেট
ইংল্যান্ড ০  ১.৮৬২
অস্ট্রেলিয়া ৫  ১  ০  ৮  ০.৮১২ 
নিউজিল্যান্ড ৪  ১  ২.১৬৩ 
ভারত  ১  ৭  ১.০২৯
বাংলাদেশ ২  ২  ৫  -০.২৭
শ্রীলংকা  ২  ৪  -১.৭৭৮
ও.ইন্ডিজ ৫  ১  ১  ৩  ০.২৭২
দ. আফ্রিকা ৫  ১  ৩  ১  -০.২০৮
পাকিস্তান  ১  ৩  ১  -১.৯৯৩
আফগানিস্তান  ০  ০  ০  -২.০৮৯


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল