১৪ ডিসেম্বর ২০১৯

সাকিবকে নিয়ে দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া

বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। - ছবি : সংগৃহীত

বাংলাদেশের এবারের বিশ্বকাপ ক্রিকেটটা যেন সাকিবময়। তার ব্যাট ঝলসে উঠছে তো জয় পাচ্ছে টাইগাররাও। এই তো গত পরশুই এর সর্বশেষ উদহারন। এই বাঁহতি অলরাউন্ডারের অনবদ্য ব্যাটিং নৈপূণ্যে লাল সবুজদের কাছে ধরাশায়ী দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে সাকিব আল হাসানের শতরান আর লিটন দাশের ৯৪ রান বাংলাদেশকে এবারের বিশ্বকাপে দ্বিতীয় জয় এনে দেয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রান সাকিবকে নিয়ে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রানের তালিকায়। ৩৮৪ রান করে তিনি পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। শুধু ব্যাট হাতেই নয় বোলার হিসেবেও ভয়ংকর তিনি। উইন্ডিজের বিপক্ষে তার শিকার ৫৪ রানের বিপক্ষে ২ উইকেট।

পরশু ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশের এই জয় তাদের সেমিতে যাওয়ার সম্ভাবনা জাগিয়ে তুলেছে। এ জন্য জিততে হবে পরের ম্যাচ গুলোতে। তাদের পরের ম্যাচের প্রতিপক্ষ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আগামীকাল নটিংহ্যামে খেলা এই দুই দলের। অসিদেরও শীর্ষস্থান ধরে রাখতে জয় চাই টাইগারদের বিপক্ষে। তবে তা যে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পক্ষে সম্ভব হবে না তা জানিয়ে দিয়েছে মাশরাফি বাহিনী। আর যে দলে আছেন সাকিব আল হাসানের মতো ক্রিকেটার সেখানে হিসেব তো পাল্টে যেতে পারেই। তাই অস্ট্রেলিয়ারও এখন বাড়তি চিন্তার কারন এই সাকিব আল হাসান।

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সে ম্যাচে সাকিবের ব্যাট থেকে আসে ৭৫ রান। ৮৪ বল খেলে এই সংগ্রহ তার। এরপর ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরী। ১২১ রান সংগ্রহ করতে তাকে ব্যয় করতে হয়েছে ১১৯ বল। পরশু ওয়েস্ট ইন্ডিজের পেস ব্যাটারীদের ভোঁতা বানিয়ে তিনি ১২৪ রানের ঝড়ো ইনিংস খেলেছেন মাত্র ৯৯ রান সংগ্রহ করে। সুতরাং সাকিবকে নিয়ে আলাদা ভাবতেই হবে অসিদের।

বাংলাদেশের কাছে হার দুই ফেবারিট দলের। প্রথমে দক্ষিণ আফ্রিকা। পরে ওয়েস্ট ইন্ডিজ। তাই তাদেরকে ভয় পাওয়ার কারন রয়েছেই অস্ট্রেলিয়ার। বিশেষ করে সাকিব আল হাসানকে। সূত্র দ্য এইজ


আরো সংবাদ

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik