২১ জুলাই ২০১৯

রশিদের ‘কল্যাণে’ রানের পাহাড়ে চাপা পড়ল আফগানরা

বিশ্বকাপের ২৪তম ম্যাচে আফগানিস্তানের সামনে ৩৯৮ রানের পাহাড় দাঁড় করিয়েছে ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাট কর ইয়ন মরগানের ৭০ বলে ১৪৮ রান ও জো রুটের ৮৮ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

মঙ্গলবার ম্যানচেস্টার ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান।

ব্যাট করতে নেমে ভালো সূচনা করে স্বাগতিক ইংল্যান্ড। নিয়মিত ওপেনার জেসন রয়ের বাম হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে ওপেন করতে নামেন জেমস ভিন্স। ওপেনিং জুটিতে ভিন্স-জনি বায়েস্ট্রো মিলে তোলেন ৪৪ রান। ৩১ বলে ২৬ রান করে দৌলত জাদরানের শিকার হয়ে ফেরেন ভিন্স। দ্বিতীয় উইকেট জুটিতে বায়েস্ট্রো- রুট মিলে গড়েন ১২০ রানের জুটি। ১৬৪ রানের মাথায় ৯৯ বলে ৯০ রান করে  বায়েস্ট্রো ফেরেন গুলবাদিন নায়েবের শিকার হয়ে। বায়েস্ট্রা আউট হলে ৩ নাম্বার পজিশনে ব্যাট করতে  নামেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এরপর শুরু হয় আফগানদের উপর দিয়ে মরগান ঝড়। তৃতীয় উইকেট জুটিতে মরগান-রুট মিলে তোলেন ১৮৯ রান। ৪৭তম ওভারের চতুর্থ বলে ৮৮ রান করে গুলবাদিন নায়েবের বলে রহমত শাহের তালুবন্দী হয়ে ফেরেন রুট। অন্যদিকে আফগান বোলারদের উপর দিয়ে একাই ছড়ি ঘোরাতে থাকেন মরগান। বিশেষ করে আফগান লেগস্পিনার রশিদ খানকে যেন বেছে নিয়েছেন এই ইংলিশ। রশিদের সপ্তম ওভারে ৩ ছক্কা হাঁকিয়ে ৫৭ বলে সেঞ্চুরি তুলে নেন মরগান। শেষ পর্যন্ত ওডিআই ক্রিকেট সর্বোচ্চ ১৭ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়ে ৭১ বলে ১৪৮ রান করেন মরগান। গুলবাদিন নায়েবের তৃতীয় শিকার হয়ে ফেরেন ইংলিশ অধিনায়ক। শেষদিকে মইন আলি অপরাজিত ৯ বলে ৩১ রানের ঝড়ে ইনংসের ওপর ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড।

আফগান বোলারদের মধ্যে গুলবাদিন নায়েব ও দৌলত জাদরান ৩টি ্করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi