২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাস্তি পেতে হচ্ছে না শ্রীলঙ্কাকে

শাস্তি পেতে হচ্ছে না শ্রীলঙ্কাকে - ছবি : সংগৃহীত

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে অংশ না নেয়া সত্বেও শ্রীলংকার বিরুদ্ধে শাস্তিমুলক কোন ব্যবস্থা নেবে না আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। গত ১৫ জুন ওভালে বিশ্বকাপের গ্রুপ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৭ রানে পরাজিত হয় দিমুথ কারুনারত্নের নেতৃত্বাধীন লংকানরা।
এতে মারাত্মকভাবে হুমকিতে পড়ে যায় লংকানদের সেমি-ফাইনালে খেলার সম্ভাবনা। কারণ গ্রুপ পর্বের ৫ ম্যাচ থেকে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম অবস্থানে রয়েছে শ্রীলংকা। একটি মাত্র ম্যাচে জয় পাওয়া দলটি দুই ম্যাচে পরাজিত হয়েছে। আর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে বৃস্টির কবলে পড়ে।
এমন পরিস্থিতিতে বাধ্যবাদকতা সত্বেও ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলন ও মিক্স জোনকে পাশ কাটিয়ে চলে যায় লংকান অধিনায়ক ও অন্য খেলোয়াড়রা। এতেই ধারনা করা হচ্ছিল তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেবে আইসিসি।
তবে শ্রীলংকান ক্রিকেট (এসএলসি) সোমবার নিশ্চিত করেছে যে তাদেরকে কোন ধরনের শাস্তির মুখে পড়তে হচ্ছেনা। বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেরনে অংশ না নেয়ার কারণে আইসসির শাস্তিমুলক ব্যবস্থার মুখে পড়তে হবে বলে বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে। তবে তাদেরকে এরকম কিছুর মুখোমুখি হতে হয়নি। শনিবারের ওই বিষয়টি নিয়ে লংকান ক্রিকেট আইসিসির সঙ্গে আলোচনা করেছে। সেখানে নিশ্চয়তা দেয়া হযেছে টুর্নামেন্টের বাকী ম্যাচগুলোতে তারা এমন পরিস্থিতির সৃষ্টি করবে না।’
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম

সকল