২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

একাদশে মিঠুন, লিটন, সাব্বির নাকি রুবেল?

- সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দ্বিতীয় জয়ের খোঁজে সোমবার ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামছেন টাইগাররা। টনটনে বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ক্যারিবীয়দের ভালোভাবে হারানো গেলেও বিশ্বকাপের ম্যাচ নিয়ে সৃষ্টি হয়েছে উত্তেজনা। হতেই হবে, বিশ্বকাপ বলে কথা! কারণ সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। আর তাই তো ক্যারিবীয়দের বিপক্ষে একাদশ সাজানো নিয়ে ভালোই ব্যস্ত থাকতে হচ্ছে মাশরাফিদের।

কৌশল বিবেচনায় কোনো দলই ম্যাচের আগে তাদের একাদশ প্রকাশ করে না। বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও যে এর ব্যতিক্রম কিছু করবে, সেটা তো নয়-ই। তবে বেশ কয়েকটি সূত্র বলছে- উইন্ডিজের বিপক্ষে সোমবারের ম্যাচে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন নিশ্চিত। সেটি ব্যাটিংয়ে। তিন ম্যাচে নিজেকে আশানুরূপ ভাবে মেলে ধরতে না পারায় মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ক্যারিবীয়দের বিপক্ষে দলে থাকছেন না এটি ‘মোটামুটি নিশ্চিত’। মিঠুন তিন ম্যাচে করেছেন ২১, ২৬ ও ০ রান।

মিঠুন বাদ পড়লে দলে ঢুকবেন কে? একাদশের বাইরে রয়েছেন দুই ব্যাটসম্যান লিটন দাস ও সাব্বির রহমান। লিটন টপঅর্ডার ব্যাটসম্যান। তাই হয়তো পাঁচে লোয়ার মিডলঅর্ডার সাব্বির রহমানকেই বেছে নিতে পারেন মাশরাফি।

আবার একজন বাড়তি পেসার খেলানো হলে সাব্বির ও লিটন দাস দুজনের একজনকেও সোমবার দেখা যাবে না মাঠে। সে ক্ষেত্রে রুবেল হোসেনকে মাঠে নামানো হবে।

রোববার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি অবশ্য কৌশলে এড়িয়ে গেছেন বিষয়টি। সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘টিম ম্যানেজমেন্ট বসে সিদ্ধান্ত নেবে। ১২-১৩ জন ম্যাচের আগের দিনই ঠিক হয়ে থাকে। মূল একাদশ মাঠে গিয়েই ঠিক করা হবে। তবে আমরা সেরা একাদশ নিয়েই মাঠে নামব।’

রোববার রাতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, দল এখনো চূড়ান্ত হয়নি। মাঠে গিয়ে ঠিক করা হবে। তবে ১৩ জনের দল সাজানো হয়েছে। সেই ১৩ জনে নেই মিঠুন আর রাহী। তার মানে এই তাদের দলে থাকার কোনো সম্ভাবনাই নেই।

তবে আসলেই কি মিঠুন একাদশে থাকছেন না কি থাকছেন না; লিলটন দাস বা সাব্বির রহমান খেলবেন না কি তাদেরকে বাদে বাড়তি পেসার বিবেচনায় একাদশে কেবল রুবেল হোসেনই ঢুকে পড়বেন, তা জানতে খেলার আগমুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা ছাড়া আপাতত কোনো উপায় নেই বৈকি।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল