১৪ ডিসেম্বর ২০১৯

শাস্তির মুখে শ্রীলঙ্কা

শাস্তির মুখে শ্রীলঙ্কা - ছবি : সংগ্রহ

চলতি বিশ্বকাপে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে পরাজিত হওয়ার পর নির্ধারিত সংবাদ সম্মেলনে উপস্থিত না হওয়ায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে শাস্তির মুখে পড়তে পারে শ্রীলঙ্কা ক্রিকেট।
ওভালে অস্ট্রেলিয়ার কাছে ৮৭ রানে পরাজিত হয় দিমুথ করুনারত্নের নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল। এ ম্যাচে পরাজিত হওয়ায় দলটির টুর্নামেন্টে খেলার আশা হুমকির মুখে পড়ে গেছে।

ম্যাচ শেষে লঙ্কান অধিনায়ক করুনারত্নে ও অন্যান্য খেলোয়াড়দের নির্ধারিত একটি সংবাদ সম্মেলনে ও ‘মিক্সড জোনে’ হাজির হওয়ার কথা ছিল।
তবে তারা সংবাদ সম্মেলনে উপস্থিত হতে অস্বীকার করেন এবং টুর্নামেন্ট আয়োজক আইসিসির কাছ থেকে শাস্তির মুখোমুখি হতে পারে।
শ্রীলঙ্কার বিপক্ষে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে আইসিসির এক মুখপাত্র সাংবাদিকদের বলেন,‘হ্যাঁ। শ্রীলঙ্কা আমাদের জানিয়েছে তারা সংবাদ সম্মেলন করতে চান না। আইসিসি তাদের সঙ্গে কথা বলবে।’

টিম ম্যানেজার অশান্তা ডি মেল তার দলের প্রতি আইসিসির আচরণের সমালোচনা করার এক দিন পরই শ্রীলঙ্কা গণমাধ্যমেরর সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানাল।
ডি মেল বিশ্বকাপে পিচ, অনুশীলন সুবিধা, পরিবহণ এবং বাসস্থানের মানের সমালোচনা করেন।

ডি মেল-এর উদৃতি দিয়ে শ্রীলঙ্কান সংবাদ পত্র ডেইলি নিউজ প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, ‘এটা একটা বিশ্বকাপ, যেখানে শীর্ষ স্থানীয় দশটি দল অংশ নিচ্ছে এবং আমি মনে অংশগ্রহণকারী সব দলের সঙ্গে সমান আচরণ করতে হবে।’
শ্রীলঙ্কা দল বহনকারী বাসের সমালোচনা করে ডি মেল বলেন, এটি অন্য দলগুলোকে দেয়া দোতলা বাসগুলোর চেয়ে বেশি চাপা।

তিনি কার্ডিফের নেট সুবিধাকে ‘অসন্তোসজনক’ এবং দল থাকার জন্য ব্রিস্টলে হোটেলে সুইমিং সুবিধা না থাকার সমালোচনা করেছিলেন।


আরো সংবাদ

তুষারপাতে মরুশহর রাজস্থান মেরুঅঞ্চলে পরিণত! মাথায় টুপি নিয়ে দিব্যি ঘুরে বেড়ানো কবুতর ভাইরাল (ভিডিও) জনসনের জয়ে বিশ্ব নেতাদের প্রতিক্রিয়া সরকার স্বাধীনতার স্বপ্নকে খানখান করে দিয়েছে : মির্জা ফখরুল খ্রিষ্টানদের বেথেলহেম-জেরুসালেম যেতে বাধা ইসরাইলের আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের বিকেলে খালেদা জিয়ার সাথে স্বজনদের সাক্ষাৎ নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল শহীদ বুদ্ধিজীবীদের তালিকা প্রকাশ করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  দৈনিক সংগ্রাম কার্যালয় ভাংচুর ও সম্পাদককে গ্রেফতারে জামায়াতের উদ্বেগ পিডিবির পরিচালন ব্যয় এক বছরে বেড়েছে দেড় হাজার কোটি টাকা

সকল

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে আনন্দবাজার পত্রিকার বিশ্লেষণ (১২৩৬৫)দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (১১৭৫৭)আসাম রণক্ষেত্র, নিহত ৫, আক্রান্ত নেতা-মন্ত্রীর বাড়ি (১১৪২২)গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের গাড়িবহরে হামলা (১০২৯৩)সানিয়ার বোনকে বিয়ে করলেন আজহারের ছেলে (১০২০৩)ভারত সফর বাতিল করেছেন জাপানের প্রধানমন্ত্রী! (৯৮০৯)বিজিবির হাতে আটক হওয়ার পর যা বললেন ভারতের নাগরিক ক্ষিতিশ (৮১১৯)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৭৭৫৩)পররাষ্ট্রমন্ত্রীর পর স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরও বাতিল (৭১৬৬)ব্যতিক্রমী সেঞ্চুরি করলেন বুমবুম আফ্রিদি (৭০২১)



hacklink Paykwik Paykasa
Paykwik