২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইমরান খানের পরামর্শ শুনলেন না সরফরাজ

বিশ্বকাপ জিতে ইমরান খানের যোগ্য উত্তরসূরী হতে পারবেন সরফরাজ? - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান একটি পরামর্শ দিয়েছিলেন বিশ্বকাপে তার দলকে। ইমরান খান এক্ষেত্রে বিশ্বের আর সকল রাষ্ট্র নেতাদের চেয়ে ব্যতিক্রম। কারণ তিনি নিজেও বিশ্বকাপ জয়ী অধিনায়ক। পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ শিরোপাটি এসেছিল ইমরানের হাত ধরেই। সময়ের পরিক্রমায় তিনি আজ পাকিস্তানের সরকার প্রধান।

বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে একটি পরামর্শ দিয়েছিলেন ইমরান। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদকে তিনি বলেছিলেন, ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে টস জিতলে আগে ব্যাটিং নেয়ার; কিন্তু সরফরাজ অবশ্য তার কথা রাখেননি। ম্যানচেস্টারে টস জিতে তিনি ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছেন।

অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এ বিষয়ে পরপর পাঁচটি সিরিজ টুইট করে সরফরাজদের পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।
ইমরান খান বলেন, ‘যখন আমি খেলা শুরু করি তখন আমরা মনে করতাম জয়ের জন্য ৭০ শতাংশ দরকার প্রতিভা আর ৩০ শতাংশ মানসিক শক্তি। যখন আমি ক্যারিয়ার শেষ করি তখন এই হার ৫০-৫০ এ চলে আসে। কিন্তু এখন আমি বন্ধু গাভাস্কারের সাথে একমত যে বড় ম্যাচ জিততে হলে আজকের দিনে ৬০ শতাংশ দরকার মানসিক শক্তি, আর ৪০ শতাংশ প্রতিভা। কিন্তু আজকের ম্যাচে মানসিক শক্তি ম্যাচ জয়ে ভুমিকা রাখবে ৬০ শতাংশ।

এরপরই ইমরান বলেছন, এই ম্যাচে উভয় দল বড় চাপে থাকবে। আর যারা মানসিকভাবে শক্তিশালী হতে পারবে তারাই জিতবে। সরফরাজের মতো দৃঢ়চেতা একজন অধিনায়ক আছে আমাদের যে তার সবটুকুই আজ ঢেলে দেবে। পিচ স্যাঁতসেঁতে না হলে তাবে অবশ্যই টস জিতে ব্যাটিং নিতে হবে আগে।

এরপরই সরফরাজের দলের উদ্দেশ্যে ইমরান বলেছেন, ভারত ফেবাটির টিম তাই হারের ভয় মন থেকে দূর করে খেলায় মনোযোগ দাও। শেষ বল পর্যন্ত লড়াই করে যাও।

কিন্তু ইমরানের সেই টস জিতে ব্যাটিং করার পরামর্শ রাখতে পারেননি পাকিস্তান অধিনায়ক। ম্যানচেস্টারে গত দুই দিন ধরে বেশ বৃষ্টি হচ্ছে। পিচ ও আউট ফিল্ড অনেকটাই ভেজা, যে কারণে তিনি টস জিতে ফিল্ডিং নিয়েছেন। অবশ্য ইমরানের টুইটেও আভাস ছিলো পরিস্থিতি ‍বুঝে সিদ্ধান্ত নেয়ার। হয়তো সেটাই করেছেন সরফরাজ।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল