২৪ জুলাই ২০১৯

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া ভারত-পাকিস্তান মহারণ ঘিরে উত্তেজনার যেন শেষ নেই ক্রিকেট বিশ্বে। আর ভারত-পাকিস্তান ম্যাচের আগে টসটাও যেন মহা-গুরুত্বপূর্ণ। আর এই মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান।

মুখোমুখি লড়াইয়ে ভারতের চেয়ে ঢের এগিয়ে পাকিস্তান। এখন পর্যন্ত ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ১৩১ বার। এর মধ্যে ৭৩টি ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। আর ভারত জিতেছে ৫৪টি। ৪টি ম্যাচের কোনো ফল হয়নি। কিন্তু বিশ্বকাপে সাফল্যটা একচেটিয়া ভারতের। টুর্নামেন্টে এ পর্যন্ত ভারতকে একবারও হারাতে পারেনি পাকিস্তান। এ পর্যন্ত বিশ্বকাপে ৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। প্রতিবারই জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

এর আগে গত ফেব্রুয়ারীতে ভারত অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় হামলার পর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে রাজনীতির ময়দান থেকে শুরু করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল পর্যন্ত বেশ আলোচনা হয়। একপর্যায়ে ভারত আইসিসির কাছেও চিঠি দেয় পাকিস্তানের বিপক্ষে খেলবে না বলে। কিন্তু শেষ পর্যন্ত মাঠে গড়াতে যাচ্ছে এই লড়াই।

ম্যানচেস্টারে ম্যাচের দুই বা তিনদিন আগেই ভারত ও পাকিস্তান থেকে সমর্থকরা ভিড় জমিয়েছেন। পাকিস্তানের বিখ্যাত ভক্ত জলিল চাচা ও ভারতের পতাকা গায়ে রাঙিয়ে ঘুরে বেড়ানো সুধীরকে দেখা গিয়েছে ম্যানচেস্টারে অনুষ্ঠিত হওয়া একটি ভক্তদের উৎসবে। হোটেলগুলোতেও এখন জায়গা মেলা মুশকিল।

মাত্র ২৫,০০০ এর একটু বেশি ধারণক্ষমতা সম্পন্ন ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে আবেদন হয়েছে চার লাখ। প্রায় ১ বিলিয়ন মানুষ এই ম্যাচটি টেলিভিশন পর্দায় দেখার জন্য বসবেন।


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi