২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

- ছবি : ক্রিকইনফো

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া ভারত-পাকিস্তান মহারণ ঘিরে উত্তেজনার যেন শেষ নেই ক্রিকেট বিশ্বে। আর ভারত-পাকিস্তান ম্যাচের আগে টসটাও যেন মহা-গুরুত্বপূর্ণ। আর এই মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান।

মুখোমুখি লড়াইয়ে ভারতের চেয়ে ঢের এগিয়ে পাকিস্তান। এখন পর্যন্ত ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ১৩১ বার। এর মধ্যে ৭৩টি ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। আর ভারত জিতেছে ৫৪টি। ৪টি ম্যাচের কোনো ফল হয়নি। কিন্তু বিশ্বকাপে সাফল্যটা একচেটিয়া ভারতের। টুর্নামেন্টে এ পর্যন্ত ভারতকে একবারও হারাতে পারেনি পাকিস্তান। এ পর্যন্ত বিশ্বকাপে ৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। প্রতিবারই জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

এর আগে গত ফেব্রুয়ারীতে ভারত অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় হামলার পর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে রাজনীতির ময়দান থেকে শুরু করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল পর্যন্ত বেশ আলোচনা হয়। একপর্যায়ে ভারত আইসিসির কাছেও চিঠি দেয় পাকিস্তানের বিপক্ষে খেলবে না বলে। কিন্তু শেষ পর্যন্ত মাঠে গড়াতে যাচ্ছে এই লড়াই।

ম্যানচেস্টারে ম্যাচের দুই বা তিনদিন আগেই ভারত ও পাকিস্তান থেকে সমর্থকরা ভিড় জমিয়েছেন। পাকিস্তানের বিখ্যাত ভক্ত জলিল চাচা ও ভারতের পতাকা গায়ে রাঙিয়ে ঘুরে বেড়ানো সুধীরকে দেখা গিয়েছে ম্যানচেস্টারে অনুষ্ঠিত হওয়া একটি ভক্তদের উৎসবে। হোটেলগুলোতেও এখন জায়গা মেলা মুশকিল।

মাত্র ২৫,০০০ এর একটু বেশি ধারণক্ষমতা সম্পন্ন ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে আবেদন হয়েছে চার লাখ। প্রায় ১ বিলিয়ন মানুষ এই ম্যাচটি টেলিভিশন পর্দায় দেখার জন্য বসবেন।


আরো সংবাদ



premium cement
চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন

সকল