১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আফগানদের ‘হার যাত্রা’ কী থামবে এবার?

- ছবি : সংগৃহীত

বিশ্বকাপের ২১তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১২৫ রান সংগ্রহ করেছে অফগানিস্তান।

কার্ডিফ সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচে দুই দফা হানা দেয় বৃষ্টি। যার ফলে খেলা দুই ওভার কমিয়ে আনা হয় ৪৮ ওভারে। যার সুবাধে ডাক লুইস পদ্ধতিতে আফগানিস্তানের স্কোর দাঁড়ায় ১২৭ রানে।

টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাট করতে পাঠায় প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

টস হেরে ব্যাট করতে অফ্রিকান বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। ৭০ রান তুলেতেই হারায় ৬ উইকেট। শুরুটা দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও নুর আলি জাদরান ভালোভাবেই করেন। কিন্তু দলীয় ৩৯ রানের মাথায় জাজাই আউট হলে, ছন্দ হারিয়ে পেলে দল। ২২ রান করে রাবাদর বলে ফেরেন জাজাই। এরপর ৫৬ রানের মাথায় রহমত শাহ, ৬৯ রানের মাথায় হাসমতউল্লাহ ও নুর আলি এবং ৭০ রানের মাথায় আসগর আফগানকে হারিয়ে পুরো চাপে পড়ে যায় দলটি। নুর আলির ব্যাট থেকে আসে ৩২ রান। শেষদিকে রশিদ খান করেন ৩৫ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কের ঘরেও। শেষ পর্যন্ত ৩৪,১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় দলটি।

আফ্রিকান বোলারদের মধ্যে ইমরান তাহির ৪টি, ক্রিস মরিস ৩টি, আন্দিল পেহলিকায়ো ২টি ও কাগিসো রাবাদ একটি করে উকেট শিকার করেন।

বিশ্বকাপে এখন পর্যন্ত দু’দলের কোন জয় নেই। পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থান ১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার অবস্থান নবম এবং কোন পয়েন্ট না পেয়ে সবার শেষ তথা দশম স্থানে অবস্থান করছে আফগানরা।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল