২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতের জন্য যা লাগবে, দিতে প্রস্তুত আমির

মোহাম্মাদ আমির - ছবি : ক্রিকইনফো

এখন পর্যন্ত বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে এবার ম্যাচের ফলাফল ভিন্ন হবে বলে মনে করছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। ভারতের বিপক্ষে জয়ের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী এই তরুণ পেসার। সদ্য গতকাল (বুধবার) অস্ট্রেলিয়া ব্যাটিং লাইন আপকে একাই ধাসিয়ে দেন আমির।

১৯৭৮ সালে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। এরপর এ পর্যন্ত ১৩১টি ম্যাচ খেলেছে দুই দল। আর তাতে জয়ের পাল্লা ভারী পাকিস্তানেরই। ৭৩টি ম্যাচ জিতেছে তারা। ভারতের জয় ৫৪টি। যার বড় অংশই এসেছে সাম্প্রতিক সময়ে। অথচ বিশ্বকাপে ছয়বার মুখোমুখি হয়ে ছয়বারই হেরেছে পাকিস্তান। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপেও নেই পাকিস্তানের কোন জয়। পাঁচ ম্যাচের সবকটিতেই হার। এবার কি ভাগ্য খুলবে দলটির?

আমির অবশ্য জয়ের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী, 'বিশ্বকাপের প্রতিটি ম্যাচই চাপের, যেমনটা ভারতের বিপক্ষে। আমাদের ইতিবাচক মানসিকতা নিয়ে মাঠে নামতে হবে। আমাদের অবশ্যই বাকি সব ম্যাচ জিততে হবে এবং আমরা সর্বোচ্চ চেষ্টা করব। অবশ্যই, আমরা ভারতকে হারাতে পারি। আজ (গতকাল) আমাদের ব্যাটিং ম্যাচটা গভীরে নিয়ে গিয়েছিল। যদি আমরা আর একটু মানসিক দিক থেকে শক্ত হতে পারি, ইনশাল্লাহ আমরাই জিতব।'

আগামী রোববার ম্যানচেস্টারে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এবার ভারতকে হারাতে আমিরের বাড়তি আত্মবিশ্বাসের অন্যতম কারণ তার সাম্প্রতিক ফর্ম। দারুণ ছন্দে আছেন তিনি। তিন ম্যাচে ১০টি উইকেট নিয়ে আসরের সর্বাধিক শিকারি এ পেসারই। তারচেয়েও বড় কথা ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তিনিই রেখেছিলেন সবচেয়ে বড় ভূমিকা।

ফখর জামানের সেঞ্চুরিতে পাকিস্তান সেদিন করেছিল ৪ উইকেটে ৩৩৮ রান। এ রান তাড়াও খুব কঠিন হতো না যদি ভারতের দুই ওপেনার রোহিত শর্মা, শেখর ধাওয়ান কিংবা অধিনায়ক বিরাট কোহলি টিকে যেতেন। কারণ বিশ্ব ক্রিকেটে বর্তমানে এ তিন জনই ভয়ংকর ব্যাটসম্যান হিসেবে পরিচিত। সেদিন শুরুতেই এ তিন খেলোয়াড়কে বিদায় করেছিলেন আমির। এবার বিশ্বকাপেও তার কাছ থেকে এমন কিছু দেখার অপেক্ষায় পাকিস্তান।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল