২০ জুন ২০১৯

ভারত-পাকিস্তানের যুদ্ধ থামাতে প্রস্তুত ‘বৃষ্টি’

বিশ্বকাপ ২০১৯ ইতোমধ্যে রেকর্ড গড়ে নিয়েছে ম্যাচ পরিত্যক্ত হওয়ার। বৃষ্টি বাগড়ায় জৈলুস হারাচ্ছে বিশ্বকাপ আসর। হাইভোল্টেজ ম্যাচগুলো থেকে বঞ্চিত হচ্ছে ক্রিকেটপ্রেমীরা। কিন্তু এবার বিশ্বকাপে সবচেয়ে আলোচিত ম্যাচ হওয়ার ভারত-পাকিস্তান ম্যাচটি। রাজনৈতিক কিংবা অভ্যন্তরীণ বিষয়ের কারণে এই ম্যাচটি শুধু খেলার মধ্যে থাকে না, তা হয়ে দাঁড়ায় দুই দেশের মধ্যে মহাযুদ্ধের মতো। দীর্ঘ সময় দুই দেশের মাঝে সম্প্রতি না থাকায় দ্বি-পাক্ষিক ম্যাচগুলো আর দেখতে পায়না দর্শক।

ফলে ভক্তদের দুই দলের লড়াই দেখার জন্য অপেক্ষা করতে হয় ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে।

১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গড়ানোর কথা পাক-ভারত ম্যাচ। সেই মহারণ চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের খেলা যুদ্ধ দেখতে উদগ্রীব  সমর্থকরা। তবে তাদের আশায় বুষ্টি হতে পারে গুঁড়েবালি। বৃষ্টি ইঙ্গিত দিচ্ছে, ভাসিয়ে দিতে পারে দুই দেশের এই যুদ্ধ। বৃষ্টির কাছে হেরে যেতে পারে ভারত-পাকিস্তান।

কয়েদিন ধরেই ম্যানচেস্টারে টানা বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারও অঝোর ধারে অব্যাহত আছে এই বৃষ্টি।  আবহাওয়ার পূর্বাভাস বলছে, রোববারও সেখানে দমকা হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিবিসি আবহাওয়া ওয়েবসাইটে পূর্বাভাসে বলা হয়েছে, চলতি সপ্তাহের শেষ এবং আসছে সপ্তাহের শুরুতে শহরটির আকাশে মিশ্র আবহাওয়া বিরাজ করবে। প্রতিদিন রোদ-বৃষ্টির লুকোচুরি চলবে।

যুক্তরাজ্যের আবহাওয়া অফিস বলছে, পাক-ভারত ম্যাচের দিন বিরতি দিয়ে রোদ-বৃষ্টি সম্ভাবনা আছে। সকালে বৃষ্টি হতে পারে। পরে তা থেমে সূর্যের আলো ফুটতে পারে। সারাদিনই সেই খেলা চলবে।

আবহাওয়া ডটকম জানিয়েছে, ওই দিন আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। সকালে তুমুল বৃষ্টির সম্ভাবনা আছে। দিন গড়ানোর সঙ্গে আকাশ পরিষ্কার হলেও মাঝে মধ্যে বৃষ্টি উঁকি দিতে পারে। দুপুর-বিকাল গড়িয়ে সন্ধ্যায় ফের তা গড়াতে পারে। রাতেও বৃষ্টি নামতে পারে। সর্বোপরি, গোটা দিন প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে।

তথ্যসূত্র: জিও নিউজ


আরো সংবাদ