২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শরুতেই ম্যাচ পরিত্যক্তর বিশ্বরেকর্ড গড়ল ইংল্যান্ড বিশ্বকাপ

- ছবি : সংগৃহীত

বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে আজ পরিত্যক্ত হলো বাংলাদেশ-শ্রীলংকার খেলা। এ নিয়ে এই বিশ্বকাপে তিনটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো। ফলে বিশ্বকাপে ম্যাচ পরিত্যক্তের দিক দিয়ে এবারের ইংল্যান্ড বিশ্বকাপ বিশ্বরেকর্ড গড়লো। এর আগে কোন বিশ্বকাপে তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়নি। ১৯৯২ ও ২০০৩ সালের বিশ্বকাপে দু’টি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। এবারের বিশ্বকাপ অতীতের আসরগুলোকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়লো। এই রেকর্ডের মাত্রাটা আরও বড় হতে পারে এবারের আসরেই। কারণ এখনো ৩২টি ম্যাচ রয়েছে। বর্তমানে ইংল্যান্ডের যে আবহাওয়া, তাতে আরও অনেক ম্যাচ পরিত্যক্ত হতে পারে।

এবারের বিশ্বকাপে পরিত্যক্ত হওয়া ম্যাচ গুলো হলো- পাকিস্তান-শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা এবং আজকেরটি। পাকিস্তান-শ্রীলংকা টসই হতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে ৭ দশমিক ৩ ওভার খেলা হয়। সেখানে আগে ব্যাট করে ২ উইকেটে ২৯ রান করে প্রোটিয়ারা।

১৯৯২ সালের আসরে ভারত-শ্রীলঙ্কা, ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হয়। ভারত-শ্রীলংকা ম্যাচে মাত্র ২টি বল মাঠে গড়ায়নি। ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে প্রথম ইনিংসের খেলা ঠিক মতো হলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ৮ ওভার হবার পরই বৃষ্টি নামে। পরবর্তীতে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ৪০ দশমিক ২ ওভারে ৭৪ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৮ ওভারে ১ উইকেটে ২৪ রান করে ইংল্যান্ড।

২০০৩ বিশ্বকাপে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের খেলাটি পরিত্যক্ত হয়। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৮ দশমিক ১ ওভারে ২ উইকেটে ৩২ রান করে বাংলাদেশ। পরবর্তীতে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। ঐ বিশ্বকাপে অন্য পরিত্যক্ত হওয়া ম্যাচটি হলো পাকিস্তান-জিম্বাবুয়ের। প্রথমে ব্যাট করে ১৪ ওভারে ১ উইকেটে ৭৩ রান করে পাকিস্তান। এরপর বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ম্যাচটি।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল